• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অনির্বাচিত কমিটির’ অভিযোগ মিথ্যা: ট্রাম্প


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪২ এএম
অনির্বাচিত কমিটির’ অভিযোগ মিথ্যা
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্যাপিটল হিলে হামলার তদন্তকারী মার্কিন কংগ্রেসের সিলেক্ট কমিটিকে ‘আনসিলেক্ট’ বা অনির্বাচিত কমিটি বলেছেন। 

সোমবার (১৯ ডিসেম্বর) তিনি বলেছেন, তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে এবং তিনি এসব অভিযোগ উতরে যাবেন।

এএফপির প্রতিবেদনে বলা হয়, ট্রাম্পের বিরুদ্ধে যেসব অভিযোগ আনার সুপারিশ করা হয়েছে সেগুলো হলো, সরকারি কার্যক্রমে বাধা দেয়া, রাষ্ট্রকে ধোঁকা দেয়ার ষড়যন্ত্র, মিথ্যা বক্তব্য দেয়া ও সমর্থকদের বিদ্রোহে প্ররোচিত করা, সহযোগিতা করা এবং পাশে থাকার প্রতিশ্রুতি দেয়া।

ডোনাল্ড ট্রাম্প তার বিরুদ্ধে আনীত এসব অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, আইনপ্রণেতারা তার বিরুদ্ধে ‘মিথ্যা অভিযোগের’ সুপারিশ করে তাকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে চায়। 

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, এরই মধ্যে ৬ জানুয়ারির (২০২১) হামলার তদন্তে গঠিত অতিমাত্রায় দলীয় আনসিলেক্ট কমিটি মিথ্যা অভিযোগ দাখিল করেছেন, এর রায়ও দিয়েছেন এবং এসব করেছেন এমনভাবে করেছেনে যেমনটা করা হয়েছিল ধাপ্পাবাজির মাধ্যমে আমাকে অভিশংসন করানোর প্রচেষ্টার সময়। 

ট্রাম্প আরও বলেন, পুরো ব্যাপারটাই আমাকে কেন্দ্র করে সাজানো হয়েছে। যেমনটা করা হয়েছিল অভিশংসন করানোর সময়। এবং এসবের একটাই উদ্দেশ্য, আমাকে এবং রিপাবলিকান পার্টিকে একঘরে করে দেয়া।’ তবে এসব অভিযোগ উতরে তিনি ঠিকই ফিরে আসবেন উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘আমি অবশ্যই নিশ্চিতভাবেই ফিরে আসব।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image