• ঢাকা
  • বুধবার, ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ক্যাচ মিসের খেসারত দিল বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:৩৬ এএম
সাকিব আল হাসানের জোড়া আঘাতে ৭৯ রানে ৪ উইকেট
শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচে

নিউজ ডেস্ক:  শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের  ম্যাচে এবার আর টস জিততে পারেননি বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। বাছাই পর্বের তিন ম্যাচেই টস জিতেছিলেন তিনি। টস জিতে  বাংলাদেশকে  ব্যাটিংয়ে পাঠায় শ্রীলংকা।  

বাছাই পর্বের শেষ ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামে টাইগাররা। ডান-হাতি পেসার তাসকিন আহমেদের পরিবর্তে সেরা একাদশে  সুযোগ পান বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ।

বাংলাদেশের ছুঁড়ে দেয়া ১৭২ রানের টার্গেটে সাকিব আল হাসানের জোড়া আঘাতে ৭৯ রানে ৪ উইকেট হারিয়ে  চাপেই পড়েছিলো শ্রীলংকা। এরপর ম্যাচে টিকে থাকার লড়াইয়ের পথে ক্যাচ দেন চারিথ আসালঙ্কা ও ভানুকা রাজাপাকসে। আসালঙ্কা-রাজাপাকসের দেয়া দুই ক্যাচ ফেলে বাংলাদেশকে হারের মুখে ঠেলে দেন লিটন দাস। 

ওপেনার মোহাম্মদ নাইম ও মুশফিকুর রহিমের জোড়া হাফ-সেঞ্চুরিতে শ্রীলংকার বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৭১ রান করেছিলো বাংলাদেশ। নাইম ৬২ ও মুশফিক অপরাজিত ৫৭ রান করেন। জবাবে আসালঙ্কা-রাজাপাকসের জোড়া হাফ-সেঞ্চুরিতে ৭ বল বাকী রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলংকা। আসালঙ্কা অপরাজিত ৮০ ও রাজাপাকসে ৫৩ রান করেন।  

আসালঙ্কা-রাজাপাকসের ব্যাটিং তান্ডবে শেষ দুই ওভারে জিততে ৯ রান প্রয়োজন পড়ে শ্রীলংকার। শেষ পর্যন্ত পঞ্চম উইকেটে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে গ্রুপ-১এ নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে শ্রীলংকা। 

ম্যাচ সেরা হন শ্রীলংকা চারিথ আসালঙ্কা ।

 

ঢাকানিউজ২৪.কম /

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image