• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

এবার ডিপিএলের লড়াইয়ে লিটন-মুমিনুলরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩৯ এএম
ডিপিএলের লড়াইয়ে লিটন-মুমিনুলরা
ডিপিএলের লড়াইয়ে লিটন-মুমিনুলরা

ডেস্ক রিপোর্টার: সূচি ঘোষণার সময়েই জানা গিয়েছিল জাতীয় দলের অধিকাংশ তারকাকে ছাড়াই অনেক ম্যাচ খেলতে হবে ঢাকা প্রিমিয়ার লিগের। বাংলাদেশ জাতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে থাকায় টাইগারদের সেরা তারকাদের ছাড়াই দল সাজাতে হবে, এমন বাস্তবতা সামনে রেখেই দল সাজিয়েছে দলগুলো। অবশেষে এই ‘লিস্ট এ' টুর্নামেন্টে তারার হাট বসছে দক্ষিণ আফ্রিকা সফর শেষে জাতীয় দলের খেলোয়াড়রা দেশে ফিরতে শুরু করায়।

গতকাল ৮ সদস্যের পর আজ বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুই লটে দেশে ফিরছে বাকিরাও। তারকাদের মধ্যে আজই মাঠে দেখা যাবে কাউকে কাউকে। বাকিদের পাওয়া যাবে সুপার লিগের শুরু থেকেই।

টুর্নামেন্ট চলাকালীন দক্ষিণ আফ্রিকায় থাকবে এটা জেনেই ডিপিএলে ক্লাবগুলো জাতীয় দলের তারকাদের দলে ভিড়িয়েছিল। তবে একদম যে পাবে না তাও নয়, প্রথম পর্বে পাওয়া না গেলেও ডিপিএলের সুপার লিগ যে তারার আলোয় ঝলমলে হবে সেটা জানাই ছিল। প্রথম পর্বের শেষদিকে এসে ক্লাবগুলো এখন লড়ছে সুপার লিগ নিশ্চিত করার সমীকরণ মেলাতে। এমন সময়ে দক্ষিণ আফ্রিকা সফর থেকে লিটন, তামিম, মুমিনুলদের দেশে ফেরাটা নিশ্চয়ই আশীর্বাদ।

ডিপিএলে রয়েছে মহাগুরুত্বপূর্ণ দুটি ম্যাচ। পয়েন্ট তালিকায় এগিয়ে যেতে আজ আবাহনী মুখোমুখি হবে প্রাইম ব্যাংকের। আরেক ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্স মোকাবিলা করবে রূপগঞ্জ টাইগার্সের।

পয়েন্ট তালিকার তিন ও চারে থাকা প্রাইম ব্যাংক ও আবাহনীর সুপার লিগের খেলা নিশ্চিত হয়েছে এরই মধ্যে। তবে পয়েন্ট তালিকায় এগিয়ে যাওয়ার জন্য আজকের ম্যাচের গুরুত্ব কম নয়। এমন দিনে আবাহনীর জন্য সুখবর হয়ে এসেছে লিটন দাস ও মাহমুদুল হাসান জয়ের ফেরাটা। গতকাল দেশে ফেরা লিটন ও জয়কে আজই দেখা যাবে ডিপিএলের মাঠে।

ছেড়ে কথা বলবে না প্রাইম ব্যাংকও। তারাও মাঠে নামবে সম্ভাব্য সেরা দল নিয়ে। দলের হয়ে আজ মাঠে নামবে বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল ইসলাম ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। এমনটাই জানানো হয়েছে দলের পক্ষ থেকে।

ডিপিএলে এখন পর্যন্ত সুপার লিগ নিশ্চিত করেছে চার দল। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাব, লিজেন্ডস অফ রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও আবাহনী স্পোর্টিং ক্লাবের সুপার লিগে খেলা নিশ্চিত। বাকি দুটি স্থানে কারা খেলবে, সেটি নির্ধারিত হবে আজ (বৃহস্পতিবার) ও আগামীকাল (শুক্রবার)।  

সুপার লিগের বাকি দুটি জায়গার জন্য কিছুটা এগিয়ে আছে আজ মাঠে নামা গাজী গ্রুপ ক্রিকেটার্স। ৯ ম্যাচে ১০ পয়েন্ট থাকায় আজ জয় পেলেই তারা নিশ্চিত করে ফেলবে সুপার লিগ।

তবে আজ যদি রূপগঞ্জ টাইগার্স গাজী গ্রুপকে হারিয়ে দেয় তবে সুপার লিগে খেলার স্বপ্ন ভেস্তে যাবে মোহামেডানের। সেক্ষেত্রে আগামীকাল শেষ ম্যাচে তারা যদি লিজেন্ডস অফ রূপগঞ্জের বিপক্ষে জয়ও পায় তবু সুপার লিগে খেলা হবে না রূপগঞ্জ টাইগারের সঙ্গে হেড টু হেডে পিছিয়ে থাকায়।

১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা শেখ জামালের শেষ ম্যাচের প্রতিপক্ষ সিটি ক্লাব। দেশে ফিরে নুরুল হাসান দলের অধিনায়কত্ব হাতে তুলে নিচ্ছেন। শেষ ম্যাচে জয় পেলে শিরোপার পথে অনেকটাই এগিয়ে যাবে মাত্র এক ম্যাচে হারা ধানমন্ডির ক্লাবটি।

এবারের ডিপিএল থেকে রেলিগেশন নিশ্চিত হয়ে গেছে মোহাম্মদ আশরাফুলের ব্রাদার্স ইউনিয়ন ও খেলাঘরের। শেখ জামালের সঙ্গে হারলে অবনমনের শঙ্কায় থাকবে সিটি ক্লাবও।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image