• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পেঁয়াজের দাম বাড়লো কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:০৬ এএম
পেয়াজ
পেয়াজ:ফাইল ছবি

নিউজ ডেস্ক: চাল-ডাল, ডিমের পর এবার কেজি প্রতি পেঁয়াজের দাম ১০ থেকে ১৫ টাকা বেড়েছে । ব্যবসায়ীরা বলছেন, চাহিদার তুলনায় পেঁয়াজ আমদানি কম। অন্যদিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে যাতায়াত খরচ বেড়েছে। এই দুই কারণে পেঁয়াজের দাম বাড়া শুরু করেছে।

 

হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। তারা বলছেন, যেভাবে জিনিসপত্রের দাম বাড়ছে, সেভাবে আমাদের আয় বাড়েনি। আমরা কীভাবে চলব। খুব কষ্ট করে সংসার চালাতে হচ্ছে।

রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে খুচরা দোকানে ভালো মানের দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকা কেজিতে। মধ্যমানের দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজিতে। আর আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজিতে।  

অথচ দু’দিন আগেও ভালো মানের দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৪৫ টাকা কেজিতে। আর মধ্যমানের দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৪০ টাকা কেজি। এছাড়াও আমদানি করা পেঁয়াজ বিক্রি হয়েছে ৩৫ টাকা কেজিতে।

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্য মতে, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজিতে।  

ব্যবসায়ী হাজি মাজেদ বলেন, পেঁয়াজের দাম বেড়েছে। আমরা দেশি পেঁয়াজ পাইকারি বিক্রি করছি ৪০ থেকে ৪২ টাকায়; যা আগে ছিল ৩৮ থেকে ৪০ টাকা। আর আমদানি করা পেঁয়াজ বিক্রি করছি ৩৫ থেকে ৩৮ টাকায়; যা দুদিন আগেও ছিল ৩৪-৩৫ টাকা কেজি। দাম আরও বাড়বে কি না জানতে চাইলে তিনি বলেন, আর বেশি বাড়ার সম্ভাবনা নেই।  

ঢাকানিউজ২৪.কম / এসডি

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image