• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঝড়ের কবলে এখনো প্রায় আড়াইশ জেলে নিখোঁজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০৫ এএম
প্রায় আড়াইশ জেলে নিখোঁজ
ঝড়ের কবলে ১৮টি ট্রলার

নিউজ ডেস্ক : কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া ১৮টি ট্রলারের প্রায় দেড় শতাধিক জেলেকে উদ্ধার করা হয়েছে। তবে ট্রলার থেকে পড়ে গিয়ে চরফ্যাশনের জনতা বাজার এলাকার জেলে রফিক (৩২) এখনো নিখোঁজ রয়েছে।

শনিবার সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত মৎস্য আড়ৎ মালিক সমিতির উদ্ধারকারী ট্রলারসহ স্থানীয়রা এসব জেলেদের নিয়ে মৎস্য অবতরণ কেন্দ্রে পৌছাঁন। এ সময় জেলেরা কান্নায় ভেঙে পড়েন।

বিষয়টি নিশ্চিত করেছেন কুয়াকাটা-আলীপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা।

তিনি জানান, আলীপুরের ডুবে যাওয়া ৯ ট্রলারের সব জেলেকে সুন্দরবনসহ বঙ্গোপসাগরের বিভিন্ন পয়েন্ট থেকে উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ১৩ জনকে সাগর থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়। আর ১১ জেলেকে ভারতের রায়দীঘির জেলেরা উদ্ধার করেছে। তারা বর্তমানে ভারতের সাউথ সুন্দরবন ফিসারম্যান অ্যান্ড ফিস ওয়ার্কার্স ইউনিয়নের হেফাজতে রয়েছে। আর বাকি জেলেদের আমাদের মালিক সমিতির ট্রলার ও স্থানীয় জেলেরা উদ্ধার করেছে।

তবে এখনো নিখোঁজ রয়েছে অন্তত ১২৬ জন জেলেসহ ৭টি ট্রলার। ডুবে যাওয়া ও নিখোঁজ ট্রলারের সব মালিকদের বাড়ি আলীপুরে। মূলত আমাদের এখনো কোনো উদ্ধারকারী নৌযান নেই। যার ফলে ট্রলার ডুবে যাওয়ার সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

মহিপুর আড়ৎ মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা জানান, মহিপুরের আড়তগুলোতে মাছ দেওয়া ৯টি ট্রলার ডুবে গেছে। আর এখনো অন্তত ১৩০ জেলেসহ ৯টি ট্রলার নিখোঁজ রয়েছে। ডুবে যাওয়া ও নিখোঁজ ট্রলারের মালিকদের বাড়ি মহিপুর, কলাপাড়া, রাঙ্গাবালী ও ভোলার চরফ্যাশন উপজেলায়।

কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ আখতার মোর্শেদ জানান, নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। তবে আমাদের উদ্ধারকারী নৌযানের সংকট রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image