• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দেশ সাম্প্রদায়িক শক্তির হাতে যেন চলে না যায়: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪৪ পিএম
দেশকে রক্ষা করতে হবে
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

ডেস্ক রিপোর্টার: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশ এগিয়ে যাওয়ার জন্য সাম্প্রদায়িকতা মুক্ত, রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন। তিনি বলেন, সবাইকে সতর্ক থাকতে হবে, যেন দেশ সাম্প্রদায়িক শক্তির হাতে চলে না যায়। এমন সমালোচনা করা যাবে না যাতে দেশ সাম্প্রদায়িক শক্তির হাতে যায়। রাজনৈতিক অপশক্তির হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

রোববার (২ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে ঢাকাস্থ চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক সাধারণ সভায় এ কথা বলেন তিনি।

গণমাধ্যমকর্মী আইনে স্বাক্ষর করেছেন আইনমন্ত্রী আনিসুল হক এ কথা জানিয়ে তিনি বলেন, আগামী সংসদ অধিবেশনে (শীতকালীন অধিবেশন) বিষয়টি তুলে ধরা হবে। সাংবাদিকদের কল্যাণে অনেক কাজ করেছে শেখ হাসিনা সরকার।

এ আইন বাস্তবায়ন হলে গণমাধ্যমকর্মীদের সুরক্ষা দেওয়া সহজ হবে। সাংবাদিক হতে হলে কিছু মাপকাঠি নির্ধারণ করে দেয়া উচিত বলে মন্তব্য করেন মন্ত্রী। বলেন, ভুয়া সাংবাদিককে ভরে গেছে মফস্বল এলাকা। সাংবাদিকতার মান নির্ধারণে কিছু মাপকাঠি থাকা দরকার। শৃঙ্খলা দরকার।
 
শিগগিরই শিক্ষাবৃত্তি চালু করার আশা সাংবাদিক কল্যাণ ট্রাস্টের। অতীতে অনেকেই ক্ষমতায় ছিল আওয়ামী লীগ ছাড়া অন্য সরকার সাংবাদিকদের জন্য এত কাজ করেনি বলেন মন্ত্রী।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image