• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে গুচ্ছের ভর্তি পরীক্ষা শেষ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:২৮ পিএম
স্নাতক ২০২২-২৩ শিক্ষাবর্ষের 'এ' ইউনিটের
ইবিতে গুচ্ছের ভর্তি পরীক্ষা শেষ

আহমাদ গালিব, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে স্নাতক ২০২২-২৩ শিক্ষাবর্ষের 'এ' ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে সকল ইউনিটের  পরীক্ষা শেষ হয়েছে। এতে শিক্ষার্থী অংশগ্রহণ করে ৪ হাজার ৯১৭ জন।

শনিবার (৩ জুন) বেলা ১২ টায় অনুষ্ঠিত পরিক্ষায় মোট ৪ হাজার ৭৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে যা মোট শিক্ষার্থীর ৯৬.৬ শতাংশ। বিশ্ববিদ্যালয়ের পাঁচটি একাডেমিক ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে 'এ' ইউনিটের পরীক্ষা সমন্বয়কারী ও জীব-বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক  ড. কামরুন্নাহার সীমা এ তথ্য নিশ্চিত করেন। 

পরীক্ষা সমন্বয়ক অধ্যাপক ড. কামরুন্নাহার বলেন, আমাদের কেন্দ্রে প্রায় ৪ হাজার ৯১৭ জন পরীক্ষার্থীর আসন পড়েছিল। এরমধ্যে ৬ হাজার ৭৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মাত্র ১৬৭ জন অনুপস্থিত ছিলেন

পরীক্ষা চলাকালে হলগুলো পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান প্রমুখ উপাচার্যের সাথে ছিলেন।

এদিকে গত ২৭ মে ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনে একই পদ্ধতিতে 'সি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১,৩৮৪ জন পরিক্ষার্থী উপস্থিত ছিলেন। যা মোট পরিক্ষার্থীর ৯৭.৭৪ শতাংশ। এছাড়া গত ২০ মে বিশ্ববিদ্যালয়ের ছয়টি একাডেমিক ভবনে বি (মানবিক) ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির হার ছিল ৯৮.৭৮ শতাংশ বলে নিশ্চিত করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও বি ইউনিটের সমন্বয়কারী প্রফেসর  ড. মতিনুর রহমান।

বিশ্ববিদ্যালয়ে পরিক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলো কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পুলিশ ফোর্স ও গোয়েন্দা সংস্থার সদস্যরা। পাশাপাশি যেকোনো ধরনের অপরাধ দমনে ছিলেন ভ্রাম্যমান আদালত। এদিকে ক্যাম্পাসে পরিক্ষার্থীদের সহযোগিতায় সার্বক্ষণিক নিয়োজিত ছিল বিএনসিসি ও রোভার স্কাউটস গ্রুপের সদস্যরা। এর পাশাপাশি অভিভাবকদের বসার জন্য অভিভাবক কর্ণার, পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিশুদ্ধ পানির বোতল সরবরাহ, বাইক সার্ভিস ও মেডিকেল সেবা প্রদান কার্যক্রম পরিচালনা করে ইবি শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন ইবি সংসদ, ইবি শাখা ছাত্র মৈত্রী সহ বিভিন্ন সামাজিক ছাত্রসংগঠন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image