• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চাঁদপুরে শপথ চত্বর ভেঙ্গে ফেলে নির্মাণ হবে দৃষ্টিনন্দন চত্বর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৫ এএম
চাঁদপুরে শপথ চত্বর ভেঙ্গে নির্মাণ দৃষ্টিনন্দন চত্বর
চাঁদপুর শপথ চত্বর

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর শহরের কালিবাড়ি মোড়, রেলওয়ে স্টেশন, লঞ্চঘাট ও পুরান বাজার মোড়ের যানজট নিরসনে রাস্তা বাড়ানোর লক্ষ্যে এবং সৌন্দর্য বাড়াতে শহরের প্রাণকেন্দ্রে নির্মাণ হতে যাচ্ছে দৃষ্টিনন্দন চত্বর। তাই ভেঙ্গে ফেলা হচ্ছে শহরের প্রাণ কেন্দ্রে থাকা পুরনো এই শপথ চত্বরটি।

সৌন্দর্য বৃৃদ্ধির লক্ষে পৌরসভা কর্তৃপক্ষ শহরের কালী বাড়ির বাইতুল আমিন জামে মসজিদের সামনে থাকা শপথ চত্বরটি ভেঙ্গে ফেলা শুরু করে। সেই পুরোনো চত্বরটি ভেঙ্গে ফেলার কাজ সম্পন্ন হলে। সেখানে নতুন করে স্থাপন করা হবে দৃষ্টিনন্দিত একটি চত্বর। তবে নতুন চত্বরটি কি নামকরণ দেয়া হবে তা এখনো জানা যায়নি।

এদিকে চাঁদপুর শহরের বিভিন্ন সড়ক গুলোতে প্রতিনিয়ত তীব্র যানজটের সৃষ্টি হয়। বিশেষ করে শহরের শপথ চত্বর এলাকায় অনেক বেশি যানজট লেগে থাকতে দেখা যায়। এর কারণ হলো, যে পরিমাণে শহরে যানবাহন চলাচল করে থাকে। সে পরিমাণে শপথ চত্বর এলাকার সড়ক প্রশস্ত নয়।

চাঁদপুর পৌরসভার নগর সমন্বয় কমিটির টিএলসিসির কমিটির এক সভায় মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল বলেন, সকলের মতামতের ভিত্তিতে চাঁদপুর শহরের শপথ চত্বরটি ভেঙ্গে ফেলা হবে। এখানে নামের সাথে মিল রেখেই আরো দৃষ্টিনন্দন একটি চত্বর করা হবে। এজন্য ডিজাইনও করা হয়ে গেছে। যা অবশ্যই আরো সুন্দর হবে।  

মহান স্বাধীনতার চেতনা ও সংগ্রামের পটভূমিকে সমুন্নত রাখতে চাঁদপুর শহরের প্রাণকেন্দ্রে নির্মিত দৃষ্টিনন্দন ভাস্কর্যটি শপথ চত্বর নামে অভিহিত। এ ভাস্কর্যে মহান স্বাধীনতা যুদ্ধের চেতনা ও চাঁদপুরের ঐতিহ্য রুপালি ইলিশের বিমূর্ত প্রতীক স্থান পেয়েছে। চাঁদপুর পৌরসভার অর্থায়নে প্রখ্যাত ভাস্কর স্বপন আচার্য এটি নির্মাণ করেন। 

ঢাকানিউজ২৪.কম / আমান উল্লাহ খাঁন ফারাবী/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image