• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে আদিবাসী পরিষদের প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:০০ পিএম
আদিবাসী পরিষদের প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি
প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে ১৬ দফা দাবি আদায়ে দিনাজপুর ডিসি অফিস ঘেরাও ও বিক্ষোভ মিছিল করেছে জাতীয় আদিবাসী পরিষদ দিনাজপুর জেলা শাখার নেতাকর্মী ও সর্মথকরা। এরপর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতলের জন্য পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠন, রাজশাহীতে চরে পানি না পাওয়ায় দুই আদিবাসী কৃষকের আত্মহত্যার প্ররোচনাকারীর বিচারসহ ১৬ দফা দাবি আদায়ে জেলায় জেলায় ডিসি অফিস ঘেরাও এবং প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান কর্মসূচির অংশ হিসেবে ১৮ মে দুপুর দেড়টায় দিনাজপুর ডিসি অফিস ঘেরাও ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেন আদিবাসীরা।

এই কর্মসূচিতে জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীদ্রনাথ সরেন, বাংলাদেশ আদবাসী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশ্বনাথ সিং, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষনা সম্পাদক মানিক সরেন, জাতীয় আদিবাসী পরিষদ দিনাজপুর জেলা কমিটির সভাপতি শীতল মার্ডীসহ সভাপতি শিবানী উরাও এবং বামজোট নেতা শহিদুল্লাহ শহিদুল,জাতীয় কৃষক সমিতির নেতা হবিবর রহমান,বাসদ দিনাজপুরের সমন্বয়কারী কিবরিয়াসহ বিভিন্ন সংগঠনর নেতাকর্মীরাও মিছিলে অংশ নেন।

এছাড়াও দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলার আদিবাসী জনগোষ্টি,রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা এসময় উপস্থিত থেকে ১৬ দফা দাবীর প্রতি সর্মথন জানান। এর আগে দিনাজপুর শহরের সরকারী কলেজ মোড় এলাকায় সকাল ১১টায় আদিবাসীরা জমায়েত হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে ডিসি অফিস অভিমুখ যাত্রা শুরু করে। পরে জেলা প্রশাসক এর মাধ্যমে আদিবাসীদের ১৬ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে প্রদান করে জাতীয় আদিবাসী পরিষদের নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / মোঃআব্দুস সাত্তার/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image