• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মুজিববর্ষ বানান ভুলের জন্য ক্ষমা চেয়েছেন আয়োজকরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:০৬ পিএম
মুজিববর্ষ বানান ভুলের জন্য ক্ষমা
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম

ডেস্ক রিপোর্টার: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম জানিয়েছেন, মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তীর আয়োজনে বানান ভুলের জন্য প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন আয়োজকরা।

শনিবার (২৫ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নেয়া কর্মসূচি নিয়ে ব্রিফিং করেন দলের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। এসময় শেখ ফজলুল করিম সেলিম সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, এই ভুলগুলো উদ্দেশ্য প্রণোদিত নয়, অনাকাঙ্ক্ষিত।

আরও বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১০ই জানুয়ারি থেকে ১২ই জানুয়ারি তিনদিন টুঙ্গিপাড়ায় জাতীয় কমিটির আয়োজনে আলোচনা সভা হবে। ১০ই জানুয়ারি বেলা ১২টায় জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানাবেন। পরে আলোচনা সভায় যোগ দিবেন তিনি। এছাড়াও ১১, ১২ তারিখ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। শিল্পকলা একাডেমীর আয়োজনে ১৩-১৭ই জানুয়ারি পর্যন্ত লোকজ মেলা অনুষ্ঠিত হবে।

এসময় 'এমভি অভিযান-১০' লঞ্চে আগুনের ঘটনায় দুঃখ প্রকাশ করে শেখ ফজলুল করিম সেলিম আরও জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ক্ষণে মর্মান্তিক এই ঘটনা জাতির জন্য হৃদয় বিদারক। প্রধানমন্ত্রী বিদেশে সফরে থেকেও আহতদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন।

গত ১৬ই ডিসেম্বর মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শপথ বাক্য পাঠের মূল মঞ্চের ডায়াসে ‘মুজিব বর্ষের’ শপথ লেখার পরিবর্তে ‘মুজিবর্ষের’ লেখা ছিল। এরপরে আয়োজকরা বিষয়টি শুধরে নেন।

ওইদিন বিকেল থেকেই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা শুরু হয়। পরে আয়োজক কমিটি জানায়, ডিভাইস ট্রান্সফারের একপর্যায়ে ‘মুজিব বর্ষের’ একটি ‘ব’ অক্ষর অমিট হয়ে গেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image