• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আজ একাদশে ভর্তি শুরু 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৯ পিএম
দেশের বিভিন্ন কলেজ-মাদরাসায়
একাদশে ভর্তি শুরু 

নিউজ ডেস্ক : রোববার (২২ জানুয়ারি) থেকে দেশের বিভিন্ন কলেজ-মাদরাসায় একাদশ শ্রেণিতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি শুরু। নির্বাচিত কলেজে ভর্তি কার্যক্রম চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।  আগামী ১ ফেব্রুয়ারি থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে।

ভর্তির নির্দেশনায় বলা হয়েছে, একাদশে ভর্তির সময় শিক্ষার্থীদের এসএসসির ট্রান্সক্রিপ্টের মূল কপির পরিবর্তে অনলাইন কপি জমা নিতে প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দেওয়া হয়েছে। তবে, প্রয়োজনে শিক্ষার্থীদের এসএসসির অ্যাডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ড জমা নিতে পারবে কলেজগুলো। তবে, শিক্ষার্থীরা মূল ট্রান্সক্রিপ্ট কলেজে জমা দিলে তাদের অ্যাডমিট ও রেজিস্ট্রেশন কার্ড ফেরত দিতে হবে।

একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কলেজভিত্তিক তালিকা শনিবার (২১ জানুয়ারি) একাদশ শ্রেণিতে ভর্তি ওয়েবসাইটের (www.xiclassadmission.gov.bd) কলেজ প্যানেলে প্রকাশ করা হয়। কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে কলেজ কর্তৃপক্ষকে ঐ তালিকা ডাউনলোড করতে পারবে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে বোর্ড কর্তৃক অনলাইনে দেওয়া শিক্ষার্থীদের তালিকা অনুযায়ী ভর্তি করতে হবে। তালিকার বাইরের কোনো শিক্ষার্থীকে ভর্তি করা যাবে না।

একাদশ শ্রেণিতে ভর্তি হতে তিন ধাপে আবেদন গ্রহণ ও শিক্ষার্থী নির্বাচন করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image