• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ধর্ম অবমাননার দায়ে তিন আসামির ১০ বছরের কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:০৪ এএম
বিচারক জিয়াউর রহমান পাবনার আতাইকুলায়
সাইবার ট্রাইব্যুনাল

নিউজ ডেস্ক:  সোমবার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান পাবনার আতাইকুলায় ধর্ম নিয়ে অবমাননাকর মামলায় তিন আসামির ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্তরা হলেন, আমিনুল এহসান, জহিরুল ইসলাম ও খোকন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ সময় ৭ আসামিকে খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইশমত আরা জানান, ২০১৩ সালের ২ নভেম্বর রাজীব নামের এক ব্যক্তির ফেসবুক আইডি থেকে মহানবীকে কটূক্তি করা পোস্ট দেওয়া হয়। পরে এলাকাবাসী রাজীবের বাড়িতে হামলা করে। বাড়ি ভাংচুর করে আগুন দেওয়া হয়। এ ঘটনায় ৫৭ ধারায় মামলা হয়।

পরে মামলাটির তদন্তে জানা যায়, আসামি আমিনুল এহসান তার ফটোকপির দোকান থেকে মহানবীকে কটূক্তি করা ছবি ফটোকপি করে বিক্রি করে। আরেক আসামি খোকন অপর আসামি জহুরুলের কম্পিউটারের দোকান থেকে হিন্দু ধর্মাবলম্বী রাজীবের ফেসবুকে তা আপলোড করে প্রচার করে। আসামি আমিনুল এহসান আদালতে এ বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আদালত স্বাক্ষ্যপ্রমাণ শেষে সোমবার রায় ঘোষণা করেন। এ সময় আসামি খোকন ছাড়া অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামি খোকন পলাতক রয়েছেন। আসামি আমিনুল এহসান ও জহিরুলকে কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image