• ঢাকা
  • শুক্রবার, ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রেলস্টেশনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২২: ইউক্রেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪২ এএম
রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২২
রুশ ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের রেলস্টেশনে স্বাধীনতা দিবসে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় এক এলাকায়ই ২২ জন নিহত হয়েছেন বলে দাবি করেছে কিয়েভ। 

নিহতদের মধ্যে একজন কিশোরও রয়েছে। এর আগে এপ্রিলেও ইউক্রেনের একটি স্টেশনে হামলায় ৫০ জন নিহত হন। হামলায় রুশ সেনাদের দায়ী করে কিয়েভ, তবে ক্রেমলিনের দাবি, ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল স্বয়ং ইউক্রেনই।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের ৬ মাস পূর্ণ হওয়ার দিনে ইউক্রেনজুড়ে হামলা চালিয়েছেন রুশ সেনারা। দেশটির একটি রেলস্টেশনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ২২ বেসামরিক ইউক্রেনীয় নিহত হয়েছেন বলে দাবি করেছে কিয়েভ।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কি জানিয়েছেন, বুধবার চ্যাপলিন রেলস্টেশনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।

তিনি এক বার্তায় বলেন, আজকে আমাদের দুঃখ হলো চাপলাইন, এই মুহূর্তে সেখানে ২২ জন মারা গেছেন, ৫ জন একটি গাড়ির ভেতরে পুড়ে মারা গেছেন, সেখানে একজন কিশোরও ছিল, যার বয়স মাত্র ১১ বছর। রুশ ক্ষেপণাস্ত্র তার বাড়ি ধ্বংস করে দিয়েছে। রেলওয়ে স্টেশনে উদ্ধার অভিযান চলছে। আমরা অবশ্যই দখলদাররা যা করছে তার জবাব দেব এবং আমরা তাদের আমাদের ভূমি থেকে বের করে দেব।

ইউক্রেনের পার্লামেন্টের স্পিকার রুসলান স্টিফানচুকও এক টুইট বার্তায় কিশোর নিহতের বিষয়টি জানিয়েছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট দাবি করেছিলেন, ইউক্রেনের স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে দেশটিতে হামলা জোরদার করতে পারেন রুশ সেনারা। তাই স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে সব ধরনের অনুষ্ঠান বাতিল করা হয় এবং নাগরিকদের জমায়েত হতে বারণ করা হয়েছিল।

২৪ আগস্ট ১৯৯১ সালে সোভিয়েত ইউনিয়ন থেকে বেরিয়ে এসে স্বাধীন দেশ হিসেবে আত্মপ্রকাশ করে ইউক্রেন।

গত এপ্রিলে ইউক্রেনের পূর্বাঞ্চলের ক্রামাটোর্স্ক শহরের একটি রেলস্টেশনে ক্ষেপণাস্ত্র হামলায় ৫০ জন নিহতের ঘটনায় রাশিয়াকে দায়ী করেছিল ইউক্রেন।

রাশিয়ার দাবি ছিল, ইউক্রেনের ক্ষেপণাস্ত্রের আঘাতেই এই হতাহতের ঘটনা ঘটে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image