• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসি ও সমমান পরীক্ষায় পাশের হার ৯৬.৭০


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৩৫ পিএম
জিপিএ-৫ অর্জনের মধ্য দিয়ে জেলায় সফলতার শীর্ষস্থান
অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ায় পাশের হার এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সদ্য প্রকাশিত ফলাফলে ব্রাহ্মণবাড়িয়া জেলায় পাশের শতকরা হার ৯৬.৭০ ভাগ। শতভাগ উত্তীর্ণ এবং অর্ধেকেরও অধিক শিক্ষার্থীর জিপিএ-৫ অর্জনের মধ্য দিয়ে জেলায় সফলতার শীর্ষস্থানে রয়েছে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়।
 
বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন বিদ্যালয় থেকে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এ বছর জেলা থেকে পাশের শতকরা হার ৯৬.৭০ ভাগ।

এবছর জেলার ২৩৬ টি বিদ্যালয়ে মোট ৩২ হাজার ৬২১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। তন্মধ্যে  উত্তীর্ণ হয়েছে ৩১ হাজার ৫৪৫ জন। এর মধ্যে জিপিএ -৫ পেয়েছে এক হাজার ৯০৪ জন। প্রকাশিত ফলাফলে সফলতার দিক দিয়ে গোটা জেলায় শীর্ষস্থানে রয়েছে জেলার প্রাচীনতম এবং খ্যাতিমান বিদ্যাপীঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠ থেকে ৩১৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হওয়া সহ জিপিএ-৫ পেয়েছেন ১৪৬ জন  শিক্ষার্থী। ফলাফল ঘোষণার পর শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। দীর্ঘ অপেক্ষায়  সন্তানদের ভাল ফলাফলে তারা বেশ খুশি।

অভিভাবকরা জানান, করোনা মহামারির কারণে দীর্ঘদিন লেখা পড়া ব্যাহত হওয়ার পরও ছাত্র-ছাত্রীরা পরীক্ষায় ভাল ফলাফল করাটা অত্যন্ত ইতিবাচক। সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণেই শিক্ষার্থীরা তাদের শিক্ষা কার্যক্রমের গতিশীলতা ধরে রাখতে পেরেছে।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image