• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জার্মানির রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি মহাসচিবের রুদ্ধদ্বার বৈঠক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:২৩ পিএম
জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টারের রুদ্ধদ্বার
জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার সঙ্গে বিএনপির বৈঠক

নিউজ ডেস্ক:  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টারের রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রায় দুই ঘণ্টার এ বৈঠকে দেশের গণতন্ত্র, মানবাধিকার পরিস্থিতি, আইনের শাসনসহ আগামী জাতীয় নির্বাচনের বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

বিকেল ৩টা থেকে অনুষ্ঠিত এ বৈঠকে মহাসচিবের সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমাদের মধ্যে দুই দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ককে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশের মানুষের প্রত্যাশার বিষয়ে আলোচনা হয়েছে। এতে গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসনের ব্যাপার আছে।

বাংলাদেশের মানবাধিকার ও গণতন্ত্রের বিষয়ে রাষ্ট্রদূত কী বলেছেন জানতে চাইলে তিনি বলেন, বাংলাদেশের মানবাধিকার ও গণতন্ত্র সম্পর্কে বিশ্বব্যাপী সবাই অবগত আছে। এখানে নতুন করে বলার কিছু নেই। এ ব্যাপারে তারা খুব ভালোভাবে অবগত।

আগামী নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে কি-না জানতে চাইলে আমীর খসরু বলেন, নির্বাচন বাদে তো কোনো আলোচনা হতে পারে না। কারণ বাংলাদেশের আগামী নির্বাচনের বিষয়ে সারাবিশ্ব তাকিয়ে আছে। আগামী নির্বাচনের বিষয়ে জার্মানি চোখ রাখছে। তাদের অবজারভেশনও আছে।

আগামী নির্বাচনে বিএনপির অংশগ্রহণের বিষয়ে কিছু বলেছে কি-না প্রশ্ন করা হলে তিনি বলেন, এ ব্যাপারে কোনো আলোচনা হয়নি। নির্বাচনে অংশগ্রহণ তো আমাদের দলের নিজস্ব ব্যাপার।

রাষ্ট্রদূত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন বলেও জানান আমীর খসরু।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image