• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাকিস্তানে জাহাঙ্গীর খান তারিনের নেতৃত্বে আইপিপি নামে নতুন দল গঠন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:২৫ পিএম
আইপিপি নামে নতুন দল গঠন
জাহাঙ্গীর খান তারিন

নিউজ ডেস্ক:  পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পর তার দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ত্যাগ করেছেন বেশ কয়েকজন নেতা। দলত্যাগীরা নতুন একটি রাজনৈতিক দল গঠন করেছেন। এ দলের নাম দেয়া হয়েছে ইস্তেকামি পাকিস্তান পার্টি (আইপিপি)। এর প্রধান জাহাঙ্গীর খান তারিন।

বৃহস্পতিবার (৮ জুন) জাহাঙ্গীর খান তারিন সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেন। এ সময় সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী, আলিম খান, ইমরান ইসমাইল ও দলের অন্য নেতারাও উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর খান বলেন, দেশকে এই অচলাবস্থা থেকে তুলে আনতে আমরা যৌথ প্রচেষ্টা চালাতে একটি প্লাটফর্মে সমবেত হয়েছি। সামাজিক, অর্থনৈতিক ও অন্যান্য ইস্যু সমাধানে দেশে একটি রাজনৈতিক নেতৃত্ব প্রয়োজন বলে তিনি মন্তব্য করেন।

পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের খুবই ঘনিষ্ঠ ছিলেন জাহাঙ্গীর খান তারিন। ২০১৮ সালে পিটিআইয়ের নেতৃত্বে সরকার গঠনে তিনি বিরাট ভূমিকা পালন করেন। সংবাদ সম্মেলনে বলেছেন, দেশের আরও মঙ্গলের জন্য তিনি ভূমিকা রাখতে রাজনীতিতে যুক্ত হয়েছেন।

গত ৯ মে আদালত চত্বর থেকে ইমরান খানকে গ্রেফতার করা হয়। এরপর পিটিআই নেতাকর্মীরা পাকিস্তানজুড়ে ব্যাপক বিক্ষোভ করে। একজন ঊর্ধ্বতন সেনা কর্মকর্তার বাসভবনে হামলা চালানো হয়।

এই ঘটনার পর ইমরান খানের দলের ওপর নজিরবিহীন দমন-পীড়ন শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। ১৫ হাজারের বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। তিন ডজনের বেশি সিনিয়র নেতা গ্রেফতারের পর মুক্তি পেয়ে ইমরান খানের সঙ্গে রাজনীতি না করার ঘোষণা দেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image