• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আজারবাইজান যাচ্ছে বাংলাদেশ শুটিং দল বিশ্বকাপ খেলতে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪০ এএম
বাংলাদেশ শুটিং দল বিশ্বকাপ খেলতে যাচ্ছে
বাংলাদেশ শুটিং দল

ডেস্ক নিউজ: বাংলাদেশ শুটিং দল বিশ্বকাপ খেলতে আজারবাইজান যাচ্ছে । ১৫ শুটার লড়াই করবেন তিনটি ইভেন্টে। ন্দোনেশিয়ায় গ্রাঁ'প্রিতে পদক জয়ের অভিজ্ঞতার সাথে সাম্প্রতিক পারফরম্যান্সে ভর করে স্বর্ণ জয়ের লক্ষ্য বাংলাদেশের শুটারদের। শুটিং বিশ্বকাপকে অলিম্পিকের কোটা প্লেসের প্রস্তুতি হিসেবে নিয়েছে ফেডারেশন।

শুটাররা পদক জয়ের পাশাপাশি স্কোরে উন্নতি আনলে পুরস্কার ঘোষণা করেছেন বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু।

শুটিংয়ে উন্নতি সবার মুখে মুখে। বছরের শুরুটা হয়েছে ইন্দোনেশিয়ার জাকার্তায় ব্রোঞ্জ জয় দিয়ে। এবার গন্তব্য আজারবাইজানের বাকু। লড়াইটা আইএসএসএফ শুটিং বিশ্বকাপ।

বাংলাদেশের ১৫ শুটার লড়াই করবেন তিনটি ইভেন্টে। এয়ার রাইফেল, এয়ার পিস্তল এবং রাইফেল। যেখানে পুরুষ, নারী এবং দলগত ইভেন্ট মিলিয়ে ৯টি পদক জয়ের সুযোগ বাংলাদেশের।

২৭ মে থেকে ৬ জুন হবে প্রতিযোগিতা। আজারবাইজানের উদ্দেশে যাত্রার আগে ফেডারেশনের সভাপতি, মহাসচিবসহ ফেডারেশন কর্তারা উৎসাহ দিলেন শুটারদের। লক্ষ্য আসন্ন বিশ্বকাপে দেশের হয়ে পদক জয়ের।

২০২৪ অলিম্পিকের কোটা প্লেসের জন্য বিশ্বকাপ গুরুত্বপূর্ণ। তবে আজারবাইজান বিশ্বকাপে নেই কোনো কোটা। তাই এই আসরটি অলিম্পিকের কোটা প্লেসের প্রস্তুতি হিসেবে নিয়েছে ফেডারেশন। শুটারদের উৎসাহ দিতে ঘোষণা করা হয়েছে অর্থ পুরস্কারও।

বাংলাদেশ শুটিং ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু বলেন, 'মিসরে বিশ্বকাপ হবে। সেখান থেকে কোটা প্লেস শুরু হবে। সেটা খেলার আগে আমরা দুইটা বিশ্বকাপ পাচ্ছি। দুই বিশ্বকাপকেই আমরা ধরে নেব প্রস্তুতি ম্যাচ হিসেবে। মিসরে যেন আমরা ভালো ফলাফল করতে পারি সেটা আমাদের উদ্দেশ্য থাকবে। আমরা এই বিশ্বকাপেও মেডেল ফাইটের জন্য খেলব। আমাদের এয়ার রাইফেল দলটা খুব ভালো। এই স্কোরটা যদি আমরা ধরে রাখতে পারি তাহলে ভালো কিছু আশা করা যায়।'  

বিশ্বকাপে অংশ নিয়ে দুই ভাগে ১ এবং ৬ জুন দেশে ফেরার কথা রয়েছে বাংলাদেশ শুটিং দলের।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image