• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জমির বিরোধে টেকনাফে ভাইয়ের হাতে ভাই খুন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫০ পিএম
জমির বিরোধে টেকনাফে
ভাইয়ের হাতে ভাই খুন

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে বসত ভিটার জমি বিরোধকে কেন্দ্র করে দুই ভাইয়ের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। উক্ত ঘটনায় গুরুতর আহত হয়ে মো.হোছন নামে এক ব্যক্তি মারা গেছে। শনিবার (২৮ জানুয়ারী) সন্ধ্যার দিকে টেকনাফ সাবরাং ইউনিয়ন শাহপরীর দ্বীপ পশ্চিম উত্তর পাড়ায় উক্ত ঘটনাটি সংঘটিত হয়।

সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বসত ভিটার জমি নিয়ে মোহাম্মদ ইউনুছ,মোহাম্মদ হোছন তাদের দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। দ্বীপের পুলিশ ফাঁড়ি সুত্রে জানা যায়, শাহপরীর দ্বীপ পশ্চিম উত্তর পাড়ার মৃত মকবুল আহমদের দুই ছেলে ইউনুস ও হোসন প্রকাশ মাছন’র মধ্যে দীর্ঘদিন ধরে বসতভিটা নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। 

উক্ত ঘটনার সূত্র ধরেই শনিবার সন্ধ্যায় উভয় পক্ষের পরিবারের মধ্যে ঝগড়া বাঁধে। উভয় পক্ষের আক্রমণ ও পাল্টা আক্রমণে মো.হোসন গুরুতর আহত হয়।এরপর পুলিশ খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত ডাক্তার মো. হোসনের আঘাতের অবস্থা গুরুতর দেখে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে হোসন মৃত্যুর কোলে ঢলে পড়ে।এদিকে সংঘটিত ঘটনায় আরও দুই জন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে সাবরাং ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড মেম্বার রেজাউল করিম রেজু জানান, পরিষদের কাজে ব্যস্ত থাকায় ঘটনার আদ্যেপান্ত বলতে পারছি না। প্রথমে এলাকার লোকজনের কাছ থেকে মুঠোফোনে মারামারির বিষয়টি জেনেছি এবং পরে মোহাম্মদ হোসেনের মৃত্যুর বিষয়টি তারা আমাকে অবগত করেছে। তবে তাদের দুই ভাইয়ের মধ্যে পারিবারিক বসত ভিটা নিয়ে আগে থেকে দ্বন্দ্ব চলে আসছিল।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম জানান, পারিবারিক সম্পত্তির বিরোধ নিয়ে দুই ভাইদের মধ্যে মারামারি ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশ আহত অবস্থায় বাবা-ছেলেকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং ঘাতকদের আটকের চেষ্টা করছে পুলিশ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image