• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পাচ্ছেন ২ নারী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:২৮ পিএম
হুমায়ূন আহমেদ, সাহিত্য, পুরস্কার, সেলিনা হোসেন, ফাতেমা আবেদীন
কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও ফাতেমা আবেদীন

ডেস্ক রিপোর্টার: এবার এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পাচ্ছেন প্রবীণ কথাসাহিত্যিক সেলিনা হোসেন। নবীন সাহিত্যশ্রেণিতে (অনূর্ধ্ব চল্লিশ) পাচ্ছেন তরুণ কথাসাহিত্যিক ফাতেমা আবেদীন।.

আয়োজকরা জানান, আগামী ১২ নভেম্বর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেওয়া হবে। সেলিনা হোসেন পাবেন পাঁচ লাখ টাকা। ফাতেমা আবেদীন পাবেন এক লাখ টাকা। এছাড়া উভয়কে উত্তরীয়, ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হবে।.

এ বছর সেলিনা হোসেন সামগ্রিক সাহিত্যকর্মের জন্য পুরস্কার পাচ্ছেন। ফাতেমা আবেদীন পাচ্ছেন ‘মৃত অ্যালবাট্রস চোখ’ বইটির জন্য।.

জানা যায়, ২০১৫ সালে প্রবর্তিত হয় ‘এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার’। দেশের প্রবীণ ও নবীন কথাশিল্পীদের স্বীকৃতি ও প্রেরণা দিতেই এ পুরস্কার প্রবর্তিত হয়।.

২০১৫ সালে শওকত আলী ও সাদিয়া মাহ্জাবীন ইমাম, ২০১৬ সালে হাসান আজিজুল হক ও স্বকৃত নোমান, ২০১৭ সালে জ্যোতিপ্রকাশ দত্ত ও মোজাফ্ফর হোসেন, ২০১৮ সালে রিজিয়া রহমান ও ফাতিমা রুমি, ২০১৯ সালে রাবেয়া খাতুন ও সাদাত হোসাইন, ২০২০ সালে হাসনাত আবদুল হাই ও নাহিদা নাহিদ এ পুরস্কার লাভ করেন।
 .

.

ঢাকানিউজ২৪.কম / ডি

সাহিত্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image