• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সোমালিয়ায় মোগাদিশুর হোটেলে জঙ্গী হামলায় নিহত ১০


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৭ পিএম
হোটেলে সন্ত্রাসী হামলায় নিহত ১০
সন্ত্রাসী হামলা

আন্তর্জাতিক ডেস্ক : পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিশুর একটি হোটেলে হামলা চালিয়েছে সশস্ত্র গোষ্ঠী আল-শাবাব। হামলায় এখন পর্যন্ত অন্তত দশ জন নিহত হয়েছেন। শনিবার (২০ আগস্ট) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে ।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সোমালিয়ার রাজধানী মোগাদিসুর দ্য হায়াত হোটেলে ঢুকে এলোপাথাড়ি গুড়ি চালায় আল-শাবাব সশস্ত্র গোষ্ঠী। হোটেলের বাইরেও একের পর এক বিস্ফোরণ ঘটে। এরইমধ্যে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই প্রতিবেদন প্রকাশের সময় পর্যন্ত হোটেলে অনেকে জিম্মি হয়ে আছেন বলে স্থানীয় সংবাদমাধ্যমসমূহ জানিয়েছে।

সোমালিয়া গোয়েন্দা বিভাগ থেকে বলা হয়েছে, দু’টি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে হোটেল হায়াতে আক্রমণ হয়। একটি গাড়ি একেবারে গেটের সামনে আঘাত হানে।

হোটেলে ঢুকতে পরপর দু’টি গাড়ি বিস্ফোরণ ঘটায় সন্ত্রাসীরা। একটি হোটেলের কাছে গার্ড রেলে। অন্যটি হোটেলের গেটে। তার পরই এলোপাথাড়ি গুলি ছুড়তে ছুড়তে হোটেলে ঢুকে পড়ে তারা।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, পুলিশ এবং নিরাপত্তা রক্ষীরা হোটেল ঘিরে ফিরলে পর পর গ্রেনেড ছুড়তে থাকে সন্ত্রাসীরা। এতে হোটেলের নানা জায়গায় আগুন ধরে যায়।

মোগাদিশুর পুলিশ বিভাগের এক কর্মকর্তার দাবি, হোটেল থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যাচ্ছে। হোটেলের মধ্যেই সন্ত্রাসীরা লুকিয়ে রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। এই হামলায় মোট কত জনের মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

সন্ত্রাসীদের লক্ষ্য হিসাবে এই হোটেল বেছে নেয়ার নেপথ্যে সোমালিয়ার নিরাপত্তা বাহিনীর দাবি, হোটেলটিতে প্রায়ই রাজনৈতিক নেতৃত্ব এবং সরকারের শীর্ষ কর্মকর্তারা বৈঠক করতে আসেন। তাদেরই কেউ সন্ত্রাসীদের লক্ষ্য ছিল কি না, তা অবশ্য স্পষ্ট করেনি প্রশাসন।

গত মে মাসে সোমালিয়ার প্রেসিডেন্ট হয়েছেন হাসান শেখ মহামুদ। তিনি দায়িত্বভার নেওয়ার তিন মাসের মধ্যেই প্রথম এত বড় সন্ত্রাসী হামলা হল রাজধানীতে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image