• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিস্ফোরণের ঘটনাগুলো নাশকতা কিনা, খতিয়ে দেখা হচ্ছে : কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪২ এ এম
বিস্ফোরণের, নাশকতা
বুধবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের যৌথসভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

মোহ‌াম্মদ রুবেল

দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা নাশকতা কিনা, তা প্রধানমন্ত্রীর নির্দেশে গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে কারো কোনো মাথাব্যথার দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের যৌথসভায় তিনি এ মন্তব‌্য ক‌রে‌ছেন।
ওবায়দুল কাদের বলেন, এ সময়ে এসে এ ধরনের ঘটনা রহস্যজনক। ঘটনা খতিয়ে দেখতে হবে। আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি-জামায়াত নাশকতার পথে হাঁটছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে।

এসব ঘটনার পিছনে কোনো সংগঠন, সংস্থা বা দলের সংশ্লিষ্টতা আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তি‌নি।

আওয়ামী লী‌গের এ সি‌নিয়র নেত‌া আরও ব‌লেন, মির্জা ফখরুল ইসলাম যে বিবৃতি দিয়েছেন, তার বক্তব্যের সাথে একমত যে এ ঘটনাগুলো রহস্যজনক। এটি খতিয়ে দেখতে হবে।

তিনি বলেন, বিএনপি আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করতে পারে, সেজন্য দেশের জনগণের জানমাল রক্ষায় জনগণের পাশে থেকে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ।
উল্লখ‌্য, মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারের নর্থ-সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ে সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ বিস্ফোরণের ঘটনায় নিহত ১৮ জনের মধ্যে এখন পর্যন্ত ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ২টা পর্যন্ত মরদেহগুলো হস্তান্তর করা হয়।

হাসপাতাল থেকে বাকি দুটি মরদেহ আগেই স্বজনরা জোর করে নিয়ে গেছেন বলে জানা গেছে। বিস্ফোরণে আহত হন শতাধিক। এর আগে, রোববার সকাল১১টার দিকে সায়েন্স ল্যাব এলাকার একটি বাণিজ্যিক ভবনের তৃতীয় তলায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে তিনজন নিহত এবং পাঁচজন দগ্ধ হন। আহত হন অর্ধশতাধিক।

এছাড়া শনিবার (৪ মার্চ) বিকেল ৪টা ৫৫ মিনিটে  সীতাকুণ্ডে ‘সীমা অক্সিজেন অক্সিকো লিমিটেড’ নামে একটি অক্সিজেন কারখানায় বিস্ফোরণে সাতজন নিহত হয়েছেন।

 

ঢাকানিউজ২৪.কম / এমআর

আরো পড়ুন

banner image
banner image