• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অত্যাধুনিক ময়মনসিংহ নগরী গড়তে জনপ্রতিনিধিদের সহযোগিতা চান : পরিকল্পনা মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:২০ পিএম
জনপ্রতিনিধিদের সহযোগিতা
পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম এমপি

ময়মনসিংহ প্রতিনিধি : এশিয়ার অন্যতম বৃহৎ প্রাচীন ময়মনসিংহ নগরীকে উন্নত আধুনিক ও নান্দনিক রূপে গড়ে তোলার লক্ষ্যে সুপরিকল্পিত প্রকল্প তৈরি করে মন্ত্রণালয়ে পাঠাতে সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটুর প্রতি আহ্বান জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম এমপি।

 ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উন্নয়ন এবং পরিচ্ছন্ন নগরী গড়ে তোলার জন্য প্রকল্প বাস্তবায়নের ব্যাপারে তিনি শতভাগ সহায়তার আশ্বাস দিয়েছেন পরিকল্পনা মন্ত্রী। 

পরিকল্পনা মন্ত্রী আরো বলেন জেলার সার্বিক  উন্নয়নে সকলকে একত্রে মিলেমিশে কাজ করতে হবে। আপনাদের দেয়া উন্নয়ন প্রকল্প স্ব স্ব মন্ত্রণালয়ের মাধ্যমে পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রেরণ করবেন। অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প গুলো  সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য  প্রয়োজনীয় আর্থিক বরাদ্দ দেয়া হবে।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে জেলা পর্যায়ের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ ও রাজনৈতিক ব্যক্তিবর্গকে নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এসব কথা বলেন।

 
তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে বলেন, আগামী এক বছর পর নবম পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন করা হবে। আপনাদের নিজ এলাকার প্রয়োজন ভিত্তিক অগ্রাধিকারমূলক উন্নয়ন প্রকল্পগুলি তৈরী করে মন্ত্রণালয়ে পাঠান। আপনাদের দেয়া  প্রকল্পগুলো বাস্তবায়নের মাধ্যমে আগামী দিনে ময়মনসিংহ জেলার চেহারা পাল্টে দেবে।


অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামকে ডিজিটাল সাউন্ড সিস্টেমসহ অত্যাধুনিক রূপে গড়ে তোলার জন্য প্রকল্প প্রণয়ন করে পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রেরণ করার জন্য সিটি মেয়র এর প্রতি আহ্বান জানিয়ে পরিকল্পনা মন্ত্রী আবারো বলেন, জনপ্রতিনিধিদের ঐক্যবদ্ধভাবে ময়মনসিংহ নগরীকে আধুনিকায়ন ও সৌন্দর্য বৃদ্ধি করতে হবে। 

 জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত, এবিএম আনিছুজ্জামান, মাহমুদুল হক সায়েম, নিলুফার আনজুম পপি, নজরুল ইসলাম, আব্দুল মালেক সরকার,  মাহমুদ হাসান সুমন, আব্দুল ওয়াহেদ, সিটি মেয়র ইকরামুল হক টিটু, পুলিশ সুপার মাছুম আহম্মেদ ভূঞা, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান,  জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। 

মতবিনিময় সভায় ময়মনসিংহে বিদ্যুৎ কেন্দ্র প্রতিষ্ঠা, শিক্ষা বোর্ডের নিজস্ব ভবন এবং জনবল নিয়োগ বৃদ্ধি করা, ময়মনসিংহের যানজট নিরসনে ট্রাফিক সিস্টেম পরিবর্তন করা, ময়মনসিংহ মেডিকেল কলেজের সজ্জা বৃদ্ধি করা এবং বিশ্ববিদ্যালয় করা, আনন্দমোহন কলেজকে বিশ্ববিদ্যালয় করা, রাস্তাঘাট এবং অবকাঠামো উন্নয়ন কিভাবে করা যায় তা আলোচনায় তুলে ধরা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, পৌরসভার মেয়রবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ , ময়মনসিংহ জেলা ও বিভাগীয় পর্যায়ে দপ্তর প্রধানগণ, সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, আওয়ামী অঙ্গ সংগঠনের রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সর্বস্তরের সাধারণ জনগণ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image