• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আওয়ামী লীগ এখন পরাজিত শক্তি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২৫ পিএম
আমির খসরু
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু

 

নিজস্ব প্রতিবেদক :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ এখন পরাজিত শক্তি। রাজনৈতিকভাবে তাদের মৃত্যু হয়েছে। পরাজিত হয়ে দখলদার সরকার টিকে থাকার অস্ত্র হিসেবে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আমির খসরু।

গণতন্ত্রের বিষয় দেশের অভ্যন্তরীণ বিষয় নয় মন্তব্য করে তিনি বলেন, সরকার গণতন্ত্রের নামে দেশে ভীতিকর পরিবেশ সৃষ্টি ও জনগণকে চাপে রেখে ক্ষমতায় থাকতে চায়। রাষ্ট্রীয় ও দলীয় সন্ত্রাস একত্রিত হয়ে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। দেশে আইনের আশ্রয় নেয়ার সুযোগ নেই। অবৈধভাবে ক্ষমতায় থাকতে সরকার আইনের অপব্যবহার করছে।

দেশের বর্তমান অর্থনীতির মডেলকে আওয়ামী লুটপাটের মডেল দাবি করে খসরু বলেন, সরকারের লেলিয়ে দেয়া লোক বাজার নিয়ন্ত্রণ করছে। ফলে নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে। সাধারণ মানুষের জীবনযাত্রা ধ্বংস করে এক শতাংশ মানুষকে ধনী বানাচ্ছে সরকার।

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা পকেটে চলে যাওয়ায় বিশ্ব বিবেক প্রতিবাদ জানাচ্ছে। সরকারি দলের নেতারা দেশে বসে মার্কিন যুক্তরাষ্ট্রকে নিয়ে প্রশ্ন তুলছে। এটি করে সরকার দেশকে অপমান করছে।

বিএনপির এ নেতা বলেন, দেশ আজকে এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, পুলিশ মুক্তিযোদ্ধার কোমরে রশি বাঁধছে। রাষ্ট্রপতি নিয়োগ প্রক্রিয়া নিয়ে বিএনপি কিছু বলবে না। যেখানে সরকারই অবৈধ সেখানে তাদের নিয়োগ প্রক্রিয়াও অবৈধ। যারা রাষ্ট্রপতি নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে জড়িত তাদের বৈধতা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

বিশ্ব বিবেক কূটনীতিক ভাষায় সরকার পতনের কথা বলছে উল্লেখ করে তিনি বলেন, সরকারের পতন ছাড়া দেশের মুক্তি মিলবে না।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image