• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সবজির দাম কম, হতাশ কৃষকরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:৪১ পিএম
হতাশ কৃষকরা
সবজি

ডেস্ক রিপোর্টার: কৃষক এবং পাইকারদের বেচাকেনায় জমে ওঠে মানিকগঞ্জের জাগীর বন্দর আড়ত। সবজির সরবরাহ বাড়ায় কমছে দাম, এতে দুশ্চিন্তায় কৃষকরা। পণ্যবাহী পরিবহনের চাঁদাবাজির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে আড়ত কমিটি। প্রত্যাশা অনুযায়ী সবজির দাম না পাওয়ায় হতাশ কৃষকরা।

ভোরের হওয়ার আগেই দূর-দূরান্ত থেকে আসা পাইকারদের সমাগমে সরব হয়ে উঠেছে মানিকগঞ্জের সদর উপজেলার জাগীর বন্দর আড়ত। আলু, টমেটো, গাজর, ফুলকপি, বাঁধাকপি, লাউ ও শিমসহ শীতের সব ধরনের সবজির সরবরাহ বেড়েছে।

মানিকগঞ্জ সবজি আড়তে প্রতি কেজি মুড়িকাটা পেঁয়াজ ১৮ থেকে ২০ টাকা, নতুন আলু ৩৬ থেকে ৩৮ টাকা, গাজর ৩৭ থেকে ৩৮ টাকা, খিড়া ১৬ থেকে ১৭ টাকা, ফুলকপি ২৮ থেকে ৩০ টাকা, বাঁধাকপি ১৫ থেকে ১৬ টাকা, বেগুন ১৫ থেকে ১৭ টাকা, শিম ৩০ থেকে ৩৫ টাকা, মরিচ ২২ থেকে ২৪ টাকা, শসা ২০ থেকে ২১ টাকা, মূলা ১৩ থেকে ১৪ টাকা পাইকারি দরে বিক্রি হচ্ছে।

বাজারে সবজির এ দামে হতাশা প্রকাশ করে কৃষকরা বলেন, ১৮ থেকে ২০ টাকায় ‍বিক্রি করছি তবে কোনো ক্রেতা নেই। উৎপাদন খরচের তুলনা অনেক কম দামে সবজি বিক্রি হচ্ছে। যে সবজির দাম ৩০ টাকা ছিল, সেগুলো এখন ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে। আমাদের যে বেচাকেনা অবস্থা, তাতে আমাদের মরণ ছাড়া কোনো পথ নেই।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image