• ঢাকা
  • শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গণফোরামের সম্মেলন শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:২৭ পিএম
মন্টুর নেতৃত্বাধীনে গণফোরামের সম্মেলন
চলছে গণফোরামের সম্মেলন

ডেস্ক রিপোর্টার: মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরামের জাতীয় কাউন্সিল শুরু হয়েছে। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় এ সম্মেলন শুরু হয়।

দলটির প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন সম্মেলনে উপস্থিত হতে না পারলেও শুভকামনা জানিয়েছেন। শারীরিক অসুস্থতার জন্য এই সমাবেশে অংশ নিতে না পেরে চিঠিতে ড. কামাল আশাবাদ জানিয়েছেন, গণফোরামের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধারে কাজ করবেন।

এই সম্মেলনের পর মোস্তফা মোহসীন মন্টু ও গণফোরামের আরেক অংশের নেতা মোকাব্বির হোসেন আলোচনার মাধ্যমে গণফোরামে ঐক্যবদ্ধ হবেন। আরেক চিঠিতে এ আহ্বান জানান ড. কামাল।

এই কাউন্সিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও রাজপথের বিরোধীদল বিএনপিকেও আমন্ত্রণ জানিয়েছে মন্টুর নেতৃত্বাধীন গণফোরাম।

গণফোরামের নেতাকর্মীদের উদ্দেশে চিঠিতে ড. কামাল লিখেছেন, 'আমি আমার অসুস্থতার কারণে আপনাদের সামনে সশরীরে উপস্থিত হতে পারিনি। তবে আপনাদের এই জাতীয় কাউন্সিলের সমাবেশকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আপনাদের সফলতা কামনা করছি। আমি সবসময় ঐক্যের কথা বলেছি। আশা করি, গণফোরামের সব নেতাকর্মী ও সমর্থকরা ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধার, আইনের শাসন ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করে যাবেন।

ড. কামাল হোসেন দ্বিতীয় চিঠিটি লিখেছেন মোস্তফা মোহসীন মন্টু ও মোকাব্বির হোসেনের উদ্দেশে। এই চিঠিতে তিনি লেখেন, 'আমি আশা করি গণফোরাম যে নীতি ও আদর্শ নিয়ে যাত্রা শুরু করেছিল, আপনারা গণফোরামের সব নেতা সম্মিলিতভাবে হাতে হাত রেখে সে লক্ষ্য বাস্তবায়নের জন্য একসঙ্গে কাজ করবেন। আপনাদের বর্তমান সম্মেলনের পরে আপনারা নিজেরা আলোচনার মাধ্যমে একসঙ্গে বসে ঐকমত্যে পৌঁছাবেন এবং গণফোরামকে দেশের সর্বাঙ্গীন কল্যাণের জন্য আত্মনিয়োগ করবেন বলে আমি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।'

ড. কামালের চিঠির বিষয়ে জানতে চাইলে মোস্তফা মোহসীন মন্টু বলেন, 'ড. কামাল হোসেনের চিঠি আমরা পেয়েছি।' ড. কামালের আহ্বানে গণফোরাম ঐক্যবদ্ধ হবে কিনা- জানতে চাইলে তিনি বলেন, আজ (শুক্রবার) আমাদের জাতীয় সম্মেলন। এই সম্মেলন শেষ হওয়ার পর দেখা যাক কী হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image