• ঢাকা
  • মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদের জেলে পাঠানো হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৯ পিএম
অনেকের মুখেই মাস্ক নেই
বরিশাল

ডেস্ক রিপোর্টার: বরিশাল জেলা প্রশাসক জানিয়েছেন, করোনা প্রতিরোধে বরিশালে স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদের এখন থেকে কেবল অর্থদণ্ড নয়, জেলে প্রেরণ করা হবে।

দ্রুতগতিতে বরিশাল বিভাগে করোনা সংক্রমণ হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন চিকিৎসকরা। শেষ একদিনে আড়াইশ’রও বেশি মানুষ করোনা শনাক্ত হয়েছেন।

বরিশাল নগরীর সদর রোডের বিবিরপুকুর পাড়। এখানে অনেকের মুখেই মাস্ক নেই। না পরার রয়েছে নানা অজুহাত। বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ২শ ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ল্যাবে ১৫৬ জনের নমুনা পরীক্ষায় ৭৫ জনই করোনা পজেটিভ। স্বাস্থ্যবিধি মানার আহ্বান চিকিৎসকদের।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুল ইসলাম বলেন, মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণের হার বেশি থাকলেও করোনা মোকাবিলা করা সম্ভব।

বরিশাল বিভাগে ৬৫ লাখ মানুষের ভ্যাকসিন দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। এ পর্যন্ত ৫৫ লাখ মানুষকে টিকা দেয়া হয়েছে। তবে স্বাস্থ্যবিধি না মানায় উদ্বেগ প্রকাশ করেছে স্বাস্থ্য বিভাগ।

বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. মো. হুমায়ুন শাহিন খান বলেন, আমরা এ পর্যন্ত ৫৫ লাখ মানুষকে টিকা দিতে সক্ষম হয়েছি। বাকি যারা আছেন আগামী দুই মাসের মধ্যে তাদেরকেও টিকার আওতায় আনা হবে।

এদিকে, প্রায় প্রতিদিনই জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করা হচ্ছে স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদের। তবে বুধবার থেকে কেবল জরিমানাই নয়, জেলে পাঠানো হবে বলে হুঁশিয়ারি জেলা প্রশাসনের।

জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার বলেন, গত ১০ দিন ধরে আমরা মানুষজনকে সচেতন করতে কাজ করেছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণসহ বিভিন্নভাবে প্রচারণা চালানো হয়েছে। এরপরেও যদি কেউ স্বাস্থ্যবিধি না মানে, আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হব। স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদের জরিমানার পাশাপাশি জেলেও পাঠানো হবে।

ঢাকানিউজ২৪.কম / রাসেল

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image