• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বেড়েছে চাল, পেঁয়াজ ও আলুর দাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৪৫ পিএম
বেড়েছে চাল, পেঁয়াজ, আলুর দাম
চাল, পেঁয়াজ, আলু ও তেল

ডেস্ক রিপোর্টার: সপ্তাহের ব্যবধানে বেড়েছে পেঁয়াজ ও আলুর দাম। রাজধানীতে চড়া দামে বিক্রি হচ্ছে চাল, বেড়েছে পেঁয়াজ ও আলুর দাম রাজধানীতে এখনো চড়া চালের বাজার।

রাজধানীর বাজারে আবারও বেড়েছে দেশি পেঁয়াজের দাম। বেড়েছে আলুর দরও। তবে কেজিতে ২ থেকে ৩ টাকা দাম কমেছে খোলা চিনি ও সয়াবিন তেলের। আর কিছুটা স্বস্তি ফিরেছে সবজি বাজারে। প্রায় সব সবজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকার মধ্যেই।

মোহাম্মদপুর কৃষি বাজারে পাইকারিতে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে মানভেদে ৬৫ থেকে ৭০ টাকা কেজি। আর আমদানি করা মিয়ানমারের পেঁয়াজ ৪৮ থেকে ৫০, ভারতীয় পেঁয়াজ ৩৮ থেকে ৪০ টাকা। বিক্রেতারা বলছেন, কয়েক দিনের ব্যবধানে দাম বেড়েছে দেশি পেঁয়াজ চীনা রসুন আর আলুর দাম।

কেজিতে ২ টাকা কমে খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৪৯ টাকা কেজি। আর পাম্পঅয়েলের কেজি ১৩৬/১৩৭ টাকা। কমেছে খোলা চিনির দামও। পাইকারিতে খোলা চিনি বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি। তবে হঠাৎ করেই বেড়েছে ময়দার দাম।

পাইকারি বাজারে গেল সপ্তাহের বাড়তি দরেই বিক্রি হচ্ছে সব ধরনের চাল। বিক্রেতারা বলছেন, আমদানি শুরু না হলে সহসাই চালের দাম কমবে না।  

এদিকে কিছুটা স্বস্তি ফিরেছে সবজির বাজারে। প্রায় সব ধরনের শীতের সবজি পাওয়া যাচ্ছে ৪০ থেকে ৫০ টাকার মধ্যে।  এছাড়া বাজারে গরুর মাংস ৫৫০ এবং খাসির মাংস ৮৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image