• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বর্তমান সরকার জনগণের রক্ত শুষে নিচ্ছে : রিজভী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৫ পিএম
বর্তমান সরকার জনগণের রক্ত শুষে নিচ্ছে
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

ডেস্ক রিপোর্টার : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী মন্তব্য করেছেন, বর্তমান সরকার জনগণের রক্ত শুষে নিচ্ছে। শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। 

বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে জিয়া পরিষদ। এতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার।

দোয়া মাহফিলের আগে রুহুল কবির রিজভী বলেন, গোটা জাতির রক্ত শুষে নিচ্ছে বর্তমান সরকার। বৃদ্ধি করা হয়েছে তাহলে এটা সরকার কিসের সরকার, কার সরকার? আজকে প্রধানমন্ত্রী বলেন কিসের গণতন্ত্র? আগে উন্নয়ন। আসলে যারা জনগণকে ভয় পায় সেই সরকার এ ধরনের কথা বলে। 

তিনি বলেন, স্বাধীনতার পর যারা ক্ষমতায় ছিলেন তাদের দুর্নীতি, অনাচার, লুটপাট, টাকা পাচার ও রক্ষীবাহিনীর অত্যাচার উপেক্ষা করে যুদ্ধবিধ্বস্ত জাতিকে একটি আত্মনির্ভরশীল জাতি হিসেবে নিজের পায়ে দাঁড় করিয়েছিলেন। যা বড় মাপের রাষ্ট্রনায়ক না হলেও সম্ভব নয়।

রিজভী বলেন, আজ বর্তমান অবৈধ সরকারের অবৈধ বাজেট নিয়ে বলার কিছু নেই। প্রাইমারি স্কুলের শিক্ষার্থীরা, স্কুলের শিক্ষার্থীরা স্কুলে যায় নিয়ে লেখালেখি করে আড়াই টাকা তিন টাকার কলমে ১৫ শতাংশ করারোপ করা হয়েছে। তাহলে এটা কার সরকার? এই যে লুটপাট করেছেন টাকা পাচার করেছেন মেগা প্রজেক্টে নেতাকর্মীদেরকে টাকা লুটের সুযোগ দিয়েছেন। আসলে এই সরকার মানুষের জীবন থেকে রক্ত নিংড়ে নিচ্ছে। যেমন ভ্যাম্পায়ার রক্ত চুষে নেয়। সেরকম এই সরকার মানুষের রক্ত শুষে নিচ্ছে। কারণ বাকশালের কবর থেকে আওয়ামী লীগের পুনর্জন্ম হয়েছিল জিয়াউর রহমানের আমলে। তিনি বহুদলীয় গণতন্ত্র ফেরত দিয়েছিলেন বলেই এটা সম্ভব হয়েছিল।

জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে এবং আবুল কালাম আজাদের পরিচালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জিয়া পরিষদের মহাসচিব অধ্যাপক ড. এমতাজ হোসেন, জিয়া পরিষদের অধ্যাপক ড. শফিকুল ইসলাম, অধ্যাপক লুৎফর রহমান, এম জহির আলী, অ্যাডভোকেট দেওয়ান মাহফুজুর রহমান ফরহাদ, আবদুল্লাহিল মাসুদ, ডা. মজিবুর রহমান হাওলাদার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. শামসুল আলম এবং অধ্যাপক ড. মো. নূরুল ইসলাম প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image