• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তাপপ্রবাহে অতিষ্ঠ রাজধানীবাসী, ঝিরিঝিরি বৃষ্টি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৮ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৯ পিএম
তেজগাঁও, মগবাজার, ইস্কাটন, ফার্মগেট, কারওয়ান
ঝিরিঝিরি বৃষ্টি

নিউজ ডেস্ক:  তাপপ্রবাহে অতিষ্ঠ রাজধানীবাসী ঝিরিঝিরি বৃষ্টির দেখা পেয়েছেন। এ বৃষ্টি বহু কাঙ্ক্ষিত। গত কয়েকদিন ভ্যাপসা গরমে পুড়তে হচ্ছে। তাই বৃষ্টির জন্য চাতক পাখির মতো অপেক্ষায় ছিলেন রাজধানীবাসী।

বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা থেকে বৃষ্টি শুরু হয় রাজধানীর বিভিন্ন এলাকায়। তেজগাঁও, মগবাজার, ইস্কাটন, ফার্মগেট, কারওয়ান বাজারসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়। তবে এর পরিমাণ ছিল সামান্য।

শুধু ঢাকা নয়, দেশের আট বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, চট্টগ্রাম অঞ্চলে বৃষ্টি হচ্ছে। বাতাসের গতি কখনও কখনও বাড়ছে। হঠাৎ করে ঝড়ো হাওয়া তৈরি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা জেলার উপর দিয়ে তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে। সিলেট জেলাসহ ঢাকা ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্ট অংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image