• ঢাকা
  • শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিক্ষাপ্রতিষ্ঠানে জানুয়ারিতে ক্লাস বাড়ানোর পরিকল্পনা স্থগিত: শিক্ষামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৪৪ পিএম
ক্লাস বাড়ানোর পরিকল্পনা
শিক্ষামন্ত্রী দীপু মনি

ডেস্ক রিপোর্টার: নতুন করোনার ধরন ওমিক্রনের কথা বিবেচনায় রেখে আগামী জানুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাসের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা এই মুহূর্তে স্থগিত আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বৃহস্পতিবার শুরু হওয়া এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিতে গিয়ে এসব কথা বলেন। তিনি রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্র পরিদর্শন করেন।

তিনি বলেন, যখন অবস্থা ভালো ছিল, ওমিক্রনের কথা শোনা যায়নি, তখন নতুন বছরে ক্লাসের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছিল। এই মুহূর্তে সেই পরিকল্পনা স্থগিত আছে। অবস্থা কোন দিকে যায়, সেটি দেখতে হবে।

মন্ত্রী বলেন, গত দেড় বছরে এ বিষয়ে কারিগরি পরামর্শক কমিটির পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছেন। কারণ, বিজ্ঞানের বাইরে গিয়ে কিছু করার সুযোগ নেই। কাজেই তাদের পরামর্শে এ বিষয়ে ভাবতে হবে, পরিকল্পনা নিতে হবে। কী করা যায়, সে রকম করেই চিন্তা করা হচ্ছে।

করোনার সংক্রমণ কমে আসায় দীর্ঘ প্রায় দেড় বছর বন্ধ থাকার পর গত সেপ্টেম্বর থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। তবে সবদিন সব শ্রেণির ক্লাস হয়নি। সপ্তাহে নির্ধারিত দিনে বিভিন্ন শ্রেণির ক্লাস হয়েছে।

ওমিক্রনের কারণে প্রয়োজন হলে আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো কোনো প্রস্তুতি আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, আবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিতে হবে এমন পরিস্থিতি যেন না তৈরি হয়। যদি তেমন পরিস্থিতি হয়, অবশ্যই আমাদের শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য যে কোনো সিদ্ধান্ত প্রয়োজন হলে আমরা তা নেব।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image