• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লাকসামে বিএনপি’র দু’গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১৩ পিএম
পরবর্তীতে বিএনপির কালাম গ্রুপ নেতা-কর্মীরা
বিএনপি’র দু’গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়া

মশিউর রহমান সেলিম, কুমিল্লা:  কুমিল্লার লাকসামে আন্তজার্তিক ভাষা দিবস উপলক্ষে সোমবার সকালে পৌরশহরের উপজেলা কমপ্লেক্সে স্থাপিত কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে গিয়ে বিএনপি’র দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ার মাধ্যমে প্রকাশ্যে জানান দিলো তাদের আভ্যন্তরিন গ্রুপিংয়ের নোংরা রাজনীতির অস্তিত্ব।

স্থানীয় একাধিক সূত্র জানায়, আর্ন্তজাতিক ভাষা দিবস উপলক্ষে শ্রদ্ধা জানাতে রাত সাড়ে ১১ টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা ছিলো স্থানীয় প্রশাসনসহ সকল শ্রেণি পেশার মানুষের ভীড়ে সরগম। সোমবার ভোর থেকেও ছিলো শান্তি শৃঙ্খলার মধ্যদিয়ে ওই এলাকায় প্রানচাঞ্চল্য কিন্তু সকাল ৮টার দিকে বিএনপি’র কর্ণেল আজিমগ্রুপের নেতা- কর্মীরা নানাহ স্লোগান দিয়ে মিছিল নিয়ে শহীদ মিনারে প্রবেশ করে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেষে বের হওয়ার পথে মুখোমুখি বিএনপি কালাম গ্রুপের নেতাকর্মীদের সাথে কিছুটা হাতাহাতি এবং কথাকাটাকাটির জের ধরে চরম উত্তেজনা বিরাজ করলে স্থানীয় পুলিশ প্রশাসন কঠোর ভূমিকা গ্রহণ করলে পরিস্থিতি শান্ত হয়ে উঠে।

ফলে বিএনপি’র আজিম গ্রুপ নেতাকর্মীরা উপজেলা কমপ্লেক্স উত্তর গেইট এবং পরবর্তীতে বিএনপির কালাম গ্রুপ নেতা-কর্মীরা শ্রদ্ধা জানিয়ে দক্ষিণ গেইট দিয়ে বের হয়ে সরকারি হাসপাতাল-দরগাহ রোড চৌরাস্তা মোড়ে মুখোমুখি হয়ে উভয় উভয়ের মধ্যে পুনরায় ধাওয়া, পাল্টা ধাওয়া, ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে পুরো হাসপাতাল সড়ক যেনো রনক্ষেত্রে পরিনত হয়। এতে পথচারীসহ উভয়গ্রুপের ১০ জন আহত হয় এবং আশে পাশে দোকান পাটে ইট পাটকেল পড়ে গ্লাস ভাংচুর হয়।

সূত্রগুলো আরও জানায়, বিএনপি দু’গ্রুপের মধ্যে কালাম গ্রুপের আবুল হাসেম মানু, আব্দুর রহমান বাদল ও আবুল হোসেন মিলন এবং কর্নেল আজিম গ্রুপের তাজুল ইসলাম খোকন, শাহআলম ও বেলাল রহমান মজুমদার পৃথক পৃৃথক মিছিলের নেতৃত্বে ছিলো। স্থানীয় লোকজন বিএনপি’র দু’গ্রুপের এ নোংরা রাজনীতিকে ভালো চোখে দেখেনি। তবে স্থানীয় প্রশাসনের একটু শিথিলতা পেয়ে বিএনপি’র দু’গ্রুপ পরিকল্পিত ভা বে শান্ত লাকসামকে অশান্ত করে তুলতে এ নোংরা রাজনীতির অস্তিত্ব জানান দিলো।

স্থানীয় থানা পুলিশ পুরো এলাকা জুড়ে টহল দিচ্ছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। এ ব্যাপারে বিএনপি দু’গ্রুপের শীর্ষনেতাদের একাধিক মুঠোফোনে বার বার চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে স্থানীয় থানা পুলিশ অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image