• ঢাকা
  • সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দুর্গাপুরে আ'লীগের সম্মেলনকে ঘিরে শুরু হয়েছে প্রার্থীদের দৌড়ঝাঁপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২৯ পিএম
আ'লীগের সম্মেলন
শুরু হয়েছে প্রার্থীদের দৌড়ঝাঁপ

সাহাদাত হোসেন কাজল, দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে দুর্গাপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন। এ সম্মেলনের খবরে নেতাকর্মী ও সমর্থকেরা সরব হয়ে ওঠেছেন। উপজেলার বিভিন্ন এলাকায় চলছে নানা গুঞ্জন। আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে চলছে নতুন ভাবনা, কে ধরবেন দলীয় হাল, কে হবেন সভাপতি অথবা সম্পাদক।

এদিকে দলীয় পদপ্রত্যাশী নেতারা উপজেলা, জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন। এ নিয়ে শুক্রবার দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘ প্রায় সাত বছর আগে ২০১৫ সালের ২৭ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো। ওই সম্মেলনে বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আাজাদ সভাপতি ও তরুন নেতা সাজ্জাদুর রহমান সাজ্জাদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে সকল জল্পনা কল্পনা গ্রæপিং-লবিং পেছনে ফেলে সম্মেলনের মাধ্যমে নতুন সভাপতি ও সম্পাদক নির্বাচিত হবে এমনটাই প্রত্যাশা করছেন স্থানীয়রা। দুটি পদের জন্য প্রতিদ্বন্ধিতায় রয়েছেন বিগত কমিটির সিনিয়র ও বর্ষীয়ান নেতাসহ অনেক নতুন মুখ। এই সম্মেলনে সভাপতি ও সম্পাদক পদে নবীন-প্রবীণ মিলিয়ে প্রায় ২০জন নেতাকর্মীর নাম শোনা যাচ্ছে।

সভাপতি পদের জন্য একাধিক প্রার্থীর নাম শোনা গেলেও তাঁদের মধ্যে বর্তমান সভাপতি আলহাজ্ব বীর মুক্তিযোদ্ধা আলা উদ্দিন আাজাদ, সহ:সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান, উসমান গণি তালুকদার, আলহাজ এডভোকেট মজিবুর রহমান, দুর্গাপুর পৌরসভার বর্তমান মেয়র আলা উদ্দিন আলাল, সাবেক মেয়র আলহাজ শ.ম জয়নাল আবেদীন, সাবেক মেয়র ও পৌর আ‘লীগের সভাপতি আলহাজ মাওলানা আব্দুস সালাম, ময়মনসিংহ আইনজীবী সাংবাদিক ফোরামের সভাপতি এডভোকেট প্রবীর মজুমদার চন্দন, তরুন নেতা শিক্ষানুরাগী অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, উপজেলা চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুবলীগনেতা জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, সাবেক এমপি জালাল উদ্দিন তালুকদার হত্যার প্রতিবাদ পরিষদের প্রধান উপদেষ্টা শাহ্ কুতুব উদ্দিন তালুকদার রুয়েল।

তাছাড়াও কাউন্সিলকে ঘিরে সাধারণ সম্পাদক পদের জন্য যাদের নাম শোনা যাচ্ছে, বর্তমান সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, তরুন আওয়ামীলীগ নেতা বিপ্লব মজুমদার, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জি, সাবেক জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম শফিক, আওয়ামীলীগ নেতা ফজলুর রহমান, একাত্তর এর ঘাতক দালাল নির্মুল কমিটির উপজেলা আহবায়ক ও আদিবাসী নেতা শরদিন্দু সরকার স্বপন হাজং।

দলীয় সূত্র জানায়, পৌর শহরের এমকেসিএম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আগামী ২৫অক্টোবর এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বক্তব্য রাখবেন, বাংলাদেশ আ‘লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, কেন্দ্রিয় আ‘লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা শফিউল আলম চৌধুরী নাদেল, অসিম কুমার উকিল, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং। এছাড়া উপজেলা, জেলা, বিভাগীয় ও কেন্দ্রীয় আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীগন বক্তব্য রাখবেন বলে জানা গেছে।
কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা রেমন্ড আরেং সাংবাদিকদের বলেন, প্রায় সাত বছর পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

এবারের সম্মেলনের মাধ্যমে দল আরও সু-সংগঠিত ও সুদৃঢ় হবে। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানীত হয়ে দলের দুঃসময় থেকে শুরু করে দলের একজন কর্মী হিসাবে সকলকে সাথে নিয়ে সব সময় কাজ করে যাচ্ছি। আগামী ২৫ অক্টোবরের উপজেলা সম্মেলন সফল করতে ইতোমধ্যে উপজেলা আওয়ামীলীগের নেতাদের সাথে বেশ কয়েকটি বৈঠক করেছি। সম্মেলন সফল করতে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image