• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গণমাধ্যমকর্মী আইন সংবাদপত্রকে হাতকড়া পরানোর পাঁয়তারা: আ স ম রব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩২ এএম
গণমাধ্যমকর্মী আইন সংবাদপত্রকে হাতকড়া পরানোর পাঁয়তারা
জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব

ডেস্ক রিপোর্টার: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, প্রস্তাবিত গণমাধ্যমকর্মী আইন দেশের সংবাদপত্রকে হাতকড়া পরানোর পাঁয়তারার অংশ ।

তিনি বলেছেন, সমাজে সংবাদপত্রের অসীম প্রভাব অর্থাৎ জনমতকে সরকার তার নিজের পক্ষে রাখার অস্ত্র হিসেবে ব্যবহারের প্রচেষ্টায় গণমাধ্যমকর্মী আইন প্রণয়ন করতে চাচ্ছে। গণমাধ্যমকর্মীদের স্বার্থরক্ষার নামে সরকার তাদের এক ভয়ংকর বিপদে জড়াচ্ছে, যা জনগণের অধিকার রক্ষার সংবাদ পরিবেশন থেকে সংবাদপত্রকে বিরত থাকতে বাধ্য করবে।

শুক্রবার ২২ এপ্রিল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, প্রস্তাবিত আইনে ৫৪টি ধারার মধ্যে ৩৭টি ধারাই সাংবাদিকবান্ধব নয়; বরং আদালতের নামে আইনি জটিলতায় সরকার স্বীয় স্বার্থের উদ্দেশ্যে গণমাধ্যমকে ব্যবহার করবে।

আ স ম রব বলেন, প্রস্তাবিত এই আইনে সংবাদপত্র বন্ধ ও অযাচিত হস্তক্ষেপ করার জন্য সরকারকে ক্ষমতা দেওয়া হয়েছে, যা অতীতের নিবর্তনমূলক 'বিশেষ ক্ষমতা আইনের নতুন সংস্করণ।

তিনি বলেন, এই আইন পাস হলে মত প্রকাশ ও সংবাদপত্রের স্বাধীনতা চরমভাবে ক্ষতিগ্রস্ত হবে। এটি গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীদের স্বার্থের পরিপন্থি। প্রস্তাবিত গণমাধ্যমকর্মী আইন প্রত্যাহারের দাবি জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image