• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশে খেলতে আসছে না মালয়েশিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৩৪ পিএম
খেলতে আসছে না মালয়েশিয়া
খেলা

ডেস্ক রিপোর্টার: এশিয়ান চ্যাম্পিয়ন ট্রফি আগামী ১৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে । শুরুর আগেই যেন একের পর এক হোঁচট খাচ্ছে টুর্নামেন্টটি।

জানা গেছে, হকি স্টেডিয়ামের ফ্লাড লাইটের বেশির ভাগ অকেজো হয়ে পড়ায় আলোকস্বল্পতার কারণে টুর্নামেন্টটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা রয়েছে। এবার লাগল করোনার ধাক্কা। প্রাণঘাতী এই ভাইরাসের কারণে টুর্নামেন্টটি থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে মালয়েশিয়া।

দেশটির জাতীয় হকি দলের একজন খেলোয়াড়ের করোনা পজিটিভ। আর নিয়ম অনুযায়ী, একজন করোনা পজিটিভ হলে গোটা দলকেই কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ নিয়মের কারণে দলটি এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে নাম প্রত্যাহার করেছে।

মালয়েশিয়ার নাম প্রত্যাহার করা নিয়ে বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, তারা আমাদের সঙ্গে এ বিষয়ে শুরু থেকেই কথাবার্তা বলে আসছিল। কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করার জন্য মালয়েশিয়ান রাজার কাছে আবেদন করেছিল। রাজা সে আবেদন প্রত্যাখ্যান করায় খেলা হচ্ছে না তাদের।

বাংলাদেশের প্রথম ম্যাচ ছিল মালয়েশিয়ার বিপক্ষেই। কিন্তু তারা না আসায় নতুন করে সূচি তৈরি হচ্ছে। এছাড়া টুর্নামেন্টে অংশগ্রহণকারী অন্য দেশগুলো হচ্ছে জাপান, দক্ষিণ কোরিয়া, ভারত ও পাকিস্তান।

এর আগে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি-হকির আসর শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে শুক্রবার (১০ ডিসেম্বর) শক্তিশালী জাপানের কাছে ৪-১ গোলে হেরে গেছে বাংলাদেশ। প্রথম কোয়ার্টারেই জাপানের বিপক্ষে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের ৫, ১০ এবং ১১ তম মিনিটে তিন গোল করে নিজেদের শক্তির জানান দেন আকারি তাকাহাসির দল।

প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফি হকিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। জাপানের ২০১৩ সালে টুর্নামেন্টের তৃতীয় আসরে রানার্স-আপ হওয়ার কীর্তি আছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image