• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাজনৈতিক দল হিসেবেই বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করতে পারবে: স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:২১ পিএম
রাজনৈতিক দল হিসেবেই বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও প্রতিনিধি: বিএনপির আন্দোলন ও সমাবেশ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, রাজনৈতিক দল হিসেবেই শান্তিপূর্ণ সমাবেশ করতে পারবে তাতে কোন অসুবিধা নেই কিন্তু রাস্তা অবরোধ ভাঙচুর করলে মামলা হবে  সহিংসতার  ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোন ছাড় দেবে না।

বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর বিকেলে ঠাকবুরগাঁওয়ের ভুল্লি  থানা উদ্বোধনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। উদ্বোধন শেষে তিনি জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় যোগদান করেন।

স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাক হানাদার বাহিনী নির্বিচারে মানুষ হত্যা করেছে। সেসময় শহীদ স্বজনদের লাশ নিজ এলাকায় দাফনের সাহস পেতনা স্থানীয়রা। বর্ডার নিকটস্থ এলাকার মানুষেরা ভারত সীমন্তে অনেক শহীদ স্বজনদের লাশ দাফন করেছেন। ভারতের ত্রিপুরা,আসাম,মেঘালয়ে এদেশের অনেক শহীদের কবর রয়েছে। সেসময় ভারতীয়রা আমাদের অনেক সহায়তা করেছে। এই কবর গুলো চিহ্নিত করে দ্রুতই দেশে ফিরিয়ে আনা হবে। 

সীমান্ত হত্যা নিয়ে তিনি বলেন, সীমান্তে বাংলাদেশী হত্যা বন্ধে ভারত ও মিয়ানমারের সাথে সমঝোতা চুক্তি হয়েছে। সে সমঝোতা চুক্তি বাস্তবায়নের মাধ্যমে খুব দ্রুত সীমান্তে হত্যা বন্ধ হবে।

জঙ্গী ছিনতাইয়ের ঘটনায় সাবেক রেল মন্ত্রীর এপিএসের সংশ্লিষ্টতা নিয়ে প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনায় যাকে সন্দেহ হচ্ছে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করছে পুলিশ। আমরা অনুসন্ধান করছি, পুলিশ  ঘটনাটি তদন্ত করছে। জঙ্গী ছিনতাইয়ের ঘটনায় সাবেক রেল মন্ত্রী সুরঞ্জিৎ সেনের এপিএসের বাড়িতে নাকি জঙ্গীরা কদিন লুকায়িত ছিল। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।  আমরা মনে করি তার কাছ থেকে আমরা আরও তথ্য পাবো।

এসময় ঠাকুরগাঁও এক আসনের এমপি রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, রংপুর রেঞ্জের ডিইজি আব্দুল আলিম মাহমুদ, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আ'লীগের সভপতি সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়সহ অনেকে উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image