• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতী সীমান্তে বন্যহাতির মরদেহ উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৬ পিএম
সীমান্তে বন্যহাতির মরদেহ উদ্ধার
বন্যহাতির মরদেহ উদ্ধার

শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড় থেকে বন্যহাতির মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যায় উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্তঘেঁষা গজনী বিটের বেড়বেড়ি এলাকা থেকে বন বিভাগের কর্মকর্তারা মরা হাতিটি উদ্ধার করেন।

এদিকে বন্য হাতির মৃত্যুর ঘটনায় প্রকৃতি ও পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলওে শেরপুর জেলার আহ্বায়ক মো. মেরাজ উদ্দিন গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, হাতিটির মৃত্যুর ঘটনাটি সুষ্ঠ তদন্ত  ও হাতি মৃত্যুর রহস্য উদঘাটন করার জন্য জোর দাবি জানিয়েছেন তিনি।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে কয়েকজন বাসিন্দা  ঝিনাইগাতী উপজেলার বেড়বেড়ি এলাকায় একটি বন্য হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখেন। বিষয়টি তারা বন বিভাগকে জানান। পরে সংবাদ পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বন বিভাগের রাংটিয়া রেঞ্জের গজনী বিটের কর্মকর্তা এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে মরা হাতিটি উদ্ধার করেন। মরা হাতিটির পেট ফুলে গেছে এবং শরীর থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে।
 
বন বিভাগের ঝিনাইগাতীর রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ বলেন, উদ্ধার করা মৃত হাতিটির বয়স সাত থেকে আট বছর হবে। এটি মাদি হাতি। ময়নাতদন্ত করার পর হাতিটির মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, আগামীকাল শুক্রবার ময়নাতদন্ত শেষে উদ্ধার করা মৃত হাতিটিকে ঘটনাস্থলের পাশেই মাটিচাপা দেওয়া হবে বলে তিনি জানান।

ঢাকানিউজ২৪.কম / জাহিদুল হক মনির/কেএন

আরো পড়ুন

banner image
banner image