• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জনগণের ভাগ্য তৈরি করতে এসেছি: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৯ পিএম
জনগণের ভাগ্য তৈরি করতে এসেছি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভাগ্য নিয়ে ছিনিমিনি নয়, জনগণের ভাগ্য তৈরি করতে এসেছি । তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচনী ইশতেহারে মেট্রোরেল করে দেয়ার কথা বলেছিলাম, সেটা করে দিয়েছি। আওয়ামী লীগ কথা দিলে সেই কথা রাখে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জে রূপগঞ্জের পূর্বাচলে পাতাল মেট্রোরেলের নির্মাণকাজের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে সুধী সমাবেশের বক্তব্যে দেন তিনি।

শেখ হাসিনা বলেন, আমরা প্রতিশ্রুতি দিলে তা একে একে রক্ষা করি। ২০০৮ সালে প্রতিশ্রুতি ছিল, ২০২১ সালের মধ্যে রূপকল্প-২০২১ বাস্তবায়ন করব, সেটা আমরা বাস্তবায়ন করেছি। আর ২০১৮ সালের ইশতেহারে ছিল ঢাকা শহরের যানজট নিরসনের জন্য আমরা মেট্রোরেল নির্মাণ করব। আওয়ামী লীগ কথা দিলে সেই কথা রাখে। আমরা সেই কথা রেখেছি।

তিনি আরও বলেন, আমরা সারা বাংলাদেশে যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তুলেছি। আমরা মানুষের জন্য কাজ করেছি বলেই আজ তারা আমাদের ভোট দিচ্ছে। আমাদের কাজের মধ্যদিয়ে আমরা জনগণের আস্থা ও বিশ্বাস পাচ্ছি। তাই জনগণের মন জয় করেই আমরা ভোট পাচ্ছি।

রাজধানীতে মোট ছটি মেট্রোরেল হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ লাইনগুলো করার জন্য বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে। সেই সঙ্গে ফিজিবিলিটি স্টাডিও শুরু হয়েছে। নারায়ণগঞ্জ শহরে তিনটি মেট্রোরেল লাইন করার পরিকল্পনা রয়েছে। সেগুলো হলো এমআরটি-১, এমআরটি-২ এবং এমআরটি-৪।

তিনি বলেন, ‘পূর্বাচল একটি স্মার্ট সিটি হবে। সেই সঙ্গে নারায়ণগঞ্জ শহরকে আমরা স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে চাই।’

এর আগে বেলা ১১টার দিকে রূপগঞ্জের পূর্বাচল সেক্টর-৪-এ দেশের প্রথম পাতাল রেলের নির্মাণকাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, সংসদ সদস্য শামীম ওসমান ও প্রকল্প সংশ্লিষ্টরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image