• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে নবীনবরণের উৎসব আয়োজন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৮ পিএম
ইবিতে
নবীনবরণের উৎসব আয়োজন

আহমাদ গালিব, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ৩৬টি বিভাগের নবীন শিক্ষার্থীদের একত্রে বরণ করে নিয়েছে ইবি প্রশাসন। সোমবার (২৯ মে) বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ অনুষ্ঠান শুরু হয়।

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া উপস্থিত ছিলেন। এছাড়াও অরিয়েন্টেশন বক্তা হিসেবে ছিলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন (শিক্ষা)। এসময় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ১৭৫ একরের এই ভুবনে আপনার নতুন পাখি। আমরা সকলে এই ইসলামি পরিবারে আবদ্ধ হই। আগামী পাঁচ বছরে যারা বেরিয়ে যাবে তাদের আচরণ, অধিষ্টান দেখে যেন আমরা তাকিয়ে বলতে পারি, সেদিন যারা তোমারা আমাদের এই আঙিনায় এসেছিলে আজ তোমাদের অবস্থানের কারণে আমরা ক্যাম্পাসে এসেছিলে তোমাদের দেখে ধন্য। আমরা শিক্ষকরাই আপনাদেরই সেবক। আপনারা শিক্ষকদের এমনভাবে অতিক্রম করে অধিষ্ঠিত হন যাতে আপনি তারা হয়ে জ্বলছেন আর আমরা যেন এখান থেকে দেখতে পাই।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম মাহবুব বলেন, যেহেতু উন্নত দেশগুলো ডিভিডেন্ড পিরিয়ডে নেই তাই তাদের শ্রম সংকট অবশ্যই ঘটবে। আর এখানেই তোমাদের সুযোগ যে তোমরা নিজেদের বিষয়ে শিক্ষা গ্রহন কর এবং একইসাথে একটি ভাষা শিখে ছড়িয়ে পড়। তোমরা সুশিক্ষিত হও।

বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, আমাদের শিক্ষার্থীরা মেধা দিয়েই এখানে ভর্তি হয়েছে। সার্টিফিকেট নয়, আমাদেরকে প্রতিদিন বদলাতে হবে, নিজেকে প্রতিদিন পরিবর্তন করতে হবে। তাহলে একটি মানবিক পরিবেশ, সমাজ ও রাষ্ট্র গঠন করতে পারব। আমরা খারাপকে বর্জন করব ও ভালো গ্রহণ করব।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন বলেন, মনুষ্যত্ব শিক্ষাই হচ্ছে শ্রেষ্ঠ শিক্ষা। শিক্ষাকে কর্মমুখী ও গনমুখী করতে হবে। উচ্চশিক্ষার অর্থ এই নয় যে যুবসমাজ আর কৃষিতে ফিরে আসবে না, নিজের অঞ্চলের পেশায় ফিরে আসবেন  না। আপনারা নতুন বই পড়ার চেষ্টা করবেন।

অনুষ্ঠান শেষে কনভেনর অব কমিটি হিসেবে ধন্যবাদ জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও নবীনবরণ অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড. শেলীনা নাসরীন।

২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উপস্থিতিতে নবীনবরণ আয়োজনের শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image