• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রধানমন্ত্রীর সাথে এরদোয়ানের ফোনালাপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০১ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৬ পিএম
প্রধানমন্ত্রীর সাথে এরদোয়ানের ফোনালাপ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান

ডেস্ক রিপোর্টার : প্রেসিডেন্ট হিসেবে ফের নির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নেওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন তুরস্কের পুন:নির্বাচিত প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান। 

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিসেপ তায়িপ এরদোয়ান বুধবার রাত ১১টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেন। এ সময় দুই নেতা শুভেচ্ছা বিনিময় করেন এবং প্রায় ১০ মিনিট একে অপরের সঙ্গে কথা বলেন।

শেখ হাসিনা দ্বিতীয় দফা নির্বাচনে বিজয় অর্জন করায় তুরস্কের প্রেসিডেন্টকে অভিনন্দন জানান। এ নির্বাচনে ৮৬ শতাংশেরও বেশি ভোট পড়ে। 

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণ ২০২৩ সালের ফেব্রুয়ারির ভূমিকম্পের মতো যেকোনো প্রয়োজনে তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে দাঁড়াতে অবিচল থাকবে। 

দ্বিতীয় দফার নির্বাচনে তাঁর বিজয়ে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণ মানসিকভাবে তুরস্কের উল্লসিত জনগণের সঙ্গে যোগ দেওয়ায় প্রেসিডেন্ট এরদোয়ানও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ লক্ষে তিনি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান এবং দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার ইচ্ছা প্রকাশ করেন।

রিসেপ এরদোয়ান বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে একটি নতুন উচ্চতায় নিয়ে যেতে শেখ হাসিনার সঙ্গে কাজ করার কথা পুনর্ব্যক্ত করেন। শেখ হাসিনা প্রেসিডেন্ট এরদোয়ান ও তাঁর পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান এবং তাঁর মাধ্যমে তুরস্কের জনগণের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image