• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে বিশ্ব ‘মা’ দিবস পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৪ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩২ পিএম
আটোয়ারীতে বিশ্ব ‘মা’ দিবস পালিত

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে বিশ্ব ‘মা’ দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও  উপজেলা মহিলা বিষয়ক দপ্তরের আয়োজনে রবিবার (১৪ মে) সকালে উপজেলা পরিষদ চত্তর হতে একটি র‌্যালি বের হয়ে গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম। 

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা করুণা কান্ত রায় এর সঞ্চালনায় দিবসটির উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, সাবেক ইউপি সদস্য নূরীমা বেগম, ফাতেমা বেগম প্রমুখ। 

সভাপতির বক্তব্যে ইউএনও বলেন, মে মাসের দ্বিতীয় রবিবার ‘ বিশ্ব মা দিবস’ পালিত হয়। সেই হিসেবে আজ ১৪ মে বিশ্ব মা দিবস। বাংলাদেশ সহ বিশ্বের প্রায় সব দেশেই পালিত হয় দিবসটি। কবির ভাষায় - ''মা কথাটি ছোট্ট অতি কিন্তু জেনো ভাই, ইহার চেয়ে নাম যে মধুর ত্রিভূবনে নাই। সত্য ন্যায়ের ধর্ম থাকুক মাথার পরে আজি, অন্তরে মা থাকুক মম ঝরুক হে রাজি। ‘মা’ ছোট্ট একটি শব্দ কিন্তু পৃথিবীর সবচেয়ে মধুরতম ডাক। ছোট্ট এ শব্দের অতলে লুকানো থাকে গভীর হে, মমতা আর অকৃত্রিম ভালোবাসা। তাইতো মমতাময়ী মায়ের সম্মানে প্রতি বছর মে মাসের দ্বিতীয় রবিবার ‘ বিশ্ব্ মা দিবস’ পালন করা হয়। তবে অনেকের মতে মাকে ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে কোনো দিনক্ষণ প্রয়োজন হয় না। মায়ের প্রতি প্রতিদিনই সন্তানের ভালোবাসা থাকে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image