• ঢাকা
  • শনিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভারতে মেট্রোরেলের দরজায় নারীর জামা আটকে দুর্ঘটনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৬ পিএম
ভারতে
মেট্রোরেলের দরজায় নারীর জামা আটকে দুর্ঘটনা

নিউজ ডেস্ক : ভারতের মুম্বাইয়ে মেট্রোরেলে ওঠার সময় জামা আটকে ভয়ংকর দুর্ঘটনার শিকার হয়েছেন এক নারী। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, মেট্রোরেলে ওঠার সময় দরজায় জামা আটকে যাওয়া ওই নারীকে টেনে-হিঁচড়ে প্ল্যাটফর্মের শেষ পর্যন্ত নিয়ে গিয়েছিল মেট্রোরেল।

গত ২১ অক্টোবর বিকেল ৪ টা ১০ মিনিটে মুম্বাইয়ের চাকালা স্টেশনে ঘটেছিল এ দুর্ঘটনা; আর এই দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট রেল গাড়িটির নাম মেট্রো ওয়ান।

মঙ্গলবার (৩ জানুয়ারি) মেট্রো ওয়ানের বিরুদ্ধে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার অভাব ও অবহেলার অভিযোগ তুলে ওই নারী পুলিশ স্টেশনে অভিযোগ জানানোর পর ভারতের সংবাদমাধ্যমে ওই ঘটনার খবর প্রকাশিত হয়, এ সংক্রান্ত ভিডিও ফুটেজটিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধমে।

ভিডিওতে দেখা গেছে, ওই নারী যাত্রী মেট্রোকোচে ওঠার চেষ্টা করার সময় কোচের দরজা বন্ধ হয়ে তার জামা আটকে যায়। এতে তিনি বাইরেই থেকে যান, কয়েক সেকেন্ডের মধ্যে রেলটিও চলতে শুরু করে।

শুরুর দিকে ওই নারী আটকে থাকা জামার অংশ ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু পারেননি। এদিকে ট্রেনের গতি বাড়তে থাকায় এক পর্যাসে সেটি তাকে টেনে নিয়ে যেতে থাকে।

কাছাকাছি দাঁড়িয়ে থাকা এক যাত্রী ট্রেনে নিরাপত্তারক্ষীদের কেবিনের দরজায় ধাক্কা দিয়ে তাদের ঘটনাটি জানানোর চেষ্টা করছিলেন। ভিডিওচিত্রে আরেকজন যাত্রীকে দেখা গেছে দৌড়ে গিয়ে ওই নারীকে উদ্ধারের চেষ্টা করছেন। তবে চলন্ত ট্রেনের গতির সঙ্গে তিনি পেরে ওঠেননি তিনি। ট্রেনটি ওই নারীকে টানতে টানতে একেবারে প্ল্যাটফর্মের শেষ প্রান্তে চলে যায়।

তারপর তাকে একটি স্ট্রেচারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভিডিওতে আরও দেখা গেছে, ওই যাত্রীকে উদ্ধার কিংবা তাৎক্ষণিক ট্রেন থামাতে চালককে সতর্ক করার জন্য কোনো নিরাপত্তাকর্মী স্টেশনে উপস্থিত ছিলেন না।

জানা গেছে, গুরুতর আহত ওই নারীর নাম গৌরি কুমার সাহু। তাকে আন্ধেরির সেভেন হিল হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং তার চিকিৎসার সব খরচ মুম্বাই মেট্রো ওয়ান কর্তৃপক্ষ বহন করেছে। 

তবে দায়িত্বে অবহেলা ও সুরক্ষার পর্যাপ্ত ব্যবস্থা না করার অভিযোগে মেট্রোরেল কর্তৃপক্ষের বিরুদ্ধে চাকালা থানায় লিখিত অভিযোগ করেছেন ওই নারী।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image