• ঢাকা
  • শনিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আরও ২ বছর ফ্রান্সের দায়িত্বে দিদিয়ের দেশম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১৬ এএম
আরও ২ বছর ফ্রান্সের দায়িত্বে
দিদিয়ের দেশম

নিউজ ডেস্ক : ফ্রান্সকে যদি কাতার বিশ্বকাপের সেমিফাইনালে না নিতে পারেন দিদিয়ের দেশম, তাহলে আর চাকরি থাকছে না। ইংল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সেমিতে ফ্রান্সকে নিয়ে গেছেন ফরাসি এই কোচ। যার কারণে আরও দুই বছরের জন্য ফ্রান্স দলের দায়িত্বটা পেলেন দেশম।

দেশমের দায়িত্বে বহাল থাকার বিষয়টি রোববার (১১ ডিসেম্বর) নিশ্চিত করেছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা। এর মানে ২০২৪ ইউরো পর্যন্ত ফ্রান্স দলের দায়িত্বে থাকছেন ৫৪ বছর বয়সী এই কোচ।

বিশ্বকাপে দেশমের ভাগ্যটা দুর্দান্ত। ১৯৯৮ সালে অধিনায়ক হিসেবে জিতে নেন বিশ্বকাপ। এরপর ২০১৮ সালে কোচ হিসেবেও ছুঁয়েছেন বিশ্বসেরার শিরোপা। জাতীয় দলের কোচ হিসেবে সাবেক এ ফুটবলারের অর্জনটাও কম নয়। তবুও যে পার হয়ে গেছে ১০ বছরের বেশি সময়।

আর তাই নতুন কাউকে আনতে চাচ্ছিল ফ্রান্স ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। দেশমকে লক্ষ্য নির্ধারণ করে দেওয়া হয়, দায়িত্ব বহাল থাকতে চাইলে এবারের বিশ্বকাপে দলকে সেমিফাইনালে তুলতে হবে।

চুক্তির ব্যাপারটা মাথায় ছিল দেশমের। তাই ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষেও বলেছেন, 'প্রেসিডেন্টের নির্ধারণ করে দেওয়া লক্ষ্য অর্জনের ব্যাপারটা অসাধারণ। তিনি অনেক খুশি এবং আমার ধারণা ফ্রান্সের অনেক মানুষই খুশি। তবে আমি বেশি খুশি আজকের অর্জনটা নিয়ে। আরও একবার আমরা বিশ্বের সেরা চার দলের মধ্যে জায়গা করে নিয়েছি।'

ফুটবল ফেডারেশনের দেয়া সে চ্যালেঞ্জ অনায়াসেই পূরণ করে ফেলেছেন দেশম। কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে দেশমের শিষ্যরা। আর তাতে জায়গা পাকা হয়েছে কোচের। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image