• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মিয়ানমারে আটক মার্কিন সাংবাদিকের বিরুদ্ধে দ্বিতীয় অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৭:৫৮ পিএম
মিয়ানমারে আটক মার্কিন সাংবাদিকের বিরুদ্ধে দ্বিতীয় অভিযোগ

নিউজ ডেস্ক: মিয়ানমারে গত মে মাসে আটক মার্কিন সাংবাদিকের বিরুদ্ধে দ্বিতীয় ফৌজদারি অভিযোগ আনা হয়েছে। তার আইনজীবী থান জাও অং মঙ্গলবার এ কথা জানান।

মিয়ানমার ছেড়ে যাওয়ার সময় ইয়াংগুন আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্রন্টিয়ার মিয়ানমারের ব্যবস্থাপনা সম্পাদক ড্যানি ফেনস্টারকে আটক করা হয়। সামরিক জান্তার বিরুদ্ধে ভিন্নমতকে উস্কে দেয়ার অভিযোগে তার বিচার চলছে। অভিযোগ প্রমাণিত হলে তার সর্বোচ্চ তিন বছর সাজা হতে পারে।

 

এদিকে সোমবার ইয়াংগুনের ইনসেইন কারাগারে সর্বশেষ শুনানিকালে তার বিরুদ্ধে নতুন করে অবৈধ মেলামেশার অভিযোগ আনা  হয়। এতেও তার সর্বোচ্চ তিন বছর সাজা হতে পারে।
তার আইনজীবী এ কথা জানিয়ে বলেন, আগামী ১৫ অক্টোবর তার দ্বিতীয় মামলার বিচার কাজ শুরু হতে পারে।

ফেনস্টার(৩৭) প্রায় একবছর ধরে ফ্রন্টিয়ারে কাজ করছিলেন। পরিবারের সাথে সাক্ষাতের জন্য দেশের উদ্দেশ্যে রওনা হবার পর গত ২৪ মে তাকে আটক করা হয়। আসস্টে আমেরিকান সাংবাদিকদের সাথে কনফারেন্স কলে তার পরিবারের সদস্যরা জানান, আটক অবস্থায় তিনি সম্ভবত কোভিড-১৯ এর আক্রান্ত হয়েছেন।

গত ১ ফেব্রুয়ারি অং সান সুকির নির্বাচিত সরকারকে উৎখাত করে সেনাবাহিনী ক্ষমতা নেয়ার পর থেকে মিয়ানমারে উত্তেজনা ও অস্থিরতা চলছে। দেশটিতে এ পর্যন্ত একশরও বেশি সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। পর্যবেক্ষক গ্রুপ রিপোটিং আসিয়ান এ কথা জানিয়ে বলেছে, এখনও ৪৮ জন আটক রয়েছেন।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image