• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাঙচুরের ঘটনায় উদীচীর প্রতিবাদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫২ এএম
ঠাকুরগাঁও
প্রতিমা ভাঙচুরের ঘটনায় উদীচীর প্রতিবাদ

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় একরাতে  প্রতিমা ভাঙচুর ঘটনায় দোষীদের দ্রুত  গ্রেফতার ও বিচারের দাবতিে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবশে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১১ ফেব্রুয়ারী ঠাকুরগাঁও চৌরাস্তায় এ প্রতিবাদ  সমাবেশের  আয়োজন করে বাংলাদশে উদীচী শিল্পীগোষ্ঠী ঠাকুরগাঁও জেলা  সংসদ।

উদীচী ঠাকুরগাঁও জেলা সংসদের সহসভাপতি অমল টিক্কুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা সংসদরে সাধারণ সম্পাদক রেওয়ানুল হক রিজু, সহসভাপতি এমএস আহমদে রাজু, সুচরিতা দবেসহ জেলা সিপিবিরি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কমরেড আহছানুল হাবিব বাবু, সদর উপজেলা সভাপতি কমরডে চৌধুরী আনোয়ার হোসেন, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দিক প্রমূখ।

বক্তারা বলনে, গত ৪ ফেব্রুয়ারি দিবাগত রাতে বালিয়াডাঙ্গীর ১২ টি মন্দিরে ১৪টি প্রতিমা ভাঙচুর করা হয়েছে। অসাম্প্রদায়িক চেতনায় সশস্ত্র সংগ্রামের মাধ্যমে প্রতিষ্ঠিত একটি রাষ্ট্রে প্রতিমা ভাঙচুরের মত ঘটনা কোনভাবেই কাম্য নয়। অতীতে বারবার এধরনের ঘটনা ঘটানো হয়েছে কিন্তু এযাবত কোনটারই জড়িতদরে কোন ধরনের বিচার বা শাস্তি হয়নি । তাই কিছুদিন পর পরই মৌলবাদী, ধর্মান্ধগোষ্ঠীর পাশাপাশি সুযোগ সন্ধানীরাও এমন অপর্কম করার সুযোগ পাচ্ছে। অচিরেই এধরণের ঘৃণ্য খেলা বন্ধ হওয়া উচিত । আজ এক সপ্তাহ পার হলেও বালিয়াডাঙ্গীর ঘটনার দোষীদরে সনাক্ত কিংবা গ্রেফতার করা হয়নি। এ ঘটনায় দোষীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার আহবান জানান উপস্থিত নতেৃবৃন্দ।

সমাবশেে গণসঙ্গীত পরিবেশন করেন গণসঙ্গীত শিল্পী সুচরিতা দেব, জ্যোতিষ চন্দ্র র্বমন,বাউল শিল্পী বাবুল হোসনে, আবৃত্তি পরিবেশন  করেন বাচিক শিল্পী রফিকুল ইসলাম রাফি ও ননী গোপাল র্বমন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image