• ঢাকা
  • শুক্রবার, ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নেপালের অধিনায়ককে নিষিদ্ধ করল দেশটির ক্রিকেট বোর্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:০৭ পিএম
নেপালের অধিনায়ককে নিষিদ্ধ করল
অধিনায়ক সন্দ্বীপ লামিচানে

নিউজ ডেস্ক : নেপাল জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সন্দ্বীপ লামিচানেকে নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট বোর্ড।  বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে লামিচানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা হওয়ার পর জরুরি সভা ডেকে এ সিদ্ধান্ত নিয়েছে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)।

এর আগে এই লেগ স্পিনারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছে ১৭ বছর বয়সী এক কিশোরী। বুধবার (৭ সেপ্টেম্বর) পুলিশের দেয়া বিবৃতিতে জানানো হয়, নেপালের রাজধানী কাঠমান্ডুতে গত ২১ আগস্ট ধর্ষণের ঘটনা ঘটে। ২২ বছর বয়সী তারকার বিরুদ্ধে অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন কাঠমান্ডু ডিস্ট্রিক্ট পুলিশের প্রধান ভারত বাহাদুর বোহোরা।

মেয়েটিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালেও পাঠানো হয়। এরপর নেপালের কাঠমান্ডু জেলা আদালত লামিচানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। এরপরই তাকে নিষিদ্ধের ঘোষণা দেয় দেশটির সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

ধর্ষণের শিকার কিশোরী জানিয়েছেন, তিনি সন্দ্বীপ লামিচানের ভক্ত। বিশ্বের অন্যতম সেরা এ লেগ স্পিনারের সঙ্গে হোয়াটসঅ্যাপ ও স্ন্যাপচ্যাটে যোগাযোগ হতো। লামিচানেই প্রথম তাকে দেখা করার প্রস্তাব দেন।

তবে লামিচানে তার গ্রেফতারের পরোয়ানা এবং নিষিদ্ধের বিষয়টি অস্বীকার করেন। টুইটারে লামিচানে এক টুইট করে জানান, ‘আমি নির্দোষ এবং নেপালের আইনের প্রতি সম্পূর্ণ বিশ্বাস রাখি। সিদ্ধান্ত নিয়েছি সিপিএল থেকে ছুটি নিয়ে কয়েক দিনের মধ্যে দেশে ফিরব। সব কটি ভিত্তিহীন অভিযোগের মোকাবিলা করতে আমি প্রস্তুত।’ 

২০১৬ সালে নেপালের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক হন লামিচানে। ২০১৮ সালেই খুলে যায় তার জাতীয় দলের দরজা। একই বছর আইপিএলে দিল্লি ক্যাপিটালস তাকে দলে ভেড়ায়। লামিচানে নেপালের প্রথম এবং একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে খেলেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image