• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাস ভাড়া বৃদ্ধি করা চলবে না: সামাজিক আন্দোলন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৫৮ পিএম
অমিক্রনের প্রভাব বৃদ্ধি ও করোনায় প্রতিদিন আক্রান্ত্রে সংখ্যা
গণপরিবহনে যাত্রী পরিবহন

নিউজ ডেস্ক:  গণপরিবহন-সহ সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি ও সরকারী নির্দেশনা কঠোরভাবে পালনের নিশ্চয়তা বিধান করুন। সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ অদ্য গণমাধ্যমে প্রকাশার্থে নিম্নোক্ত বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে বলা হয়, বৈশি^ক মহামারী করোনার নতুন ভ্যারিয়েষ্ট অমিক্রনের প্রভাব বৃদ্ধি ও করোনায় প্রতিদিন আক্রান্ত্রে সংখ্যা বৃদ্ধিতে প্রজ্ঞাপন জারি ও কিছু বিধিনিষেধের কথা বলা হয়েছে, এতে গণপরিবহন, স্কুল, কলেজ, অফিস, আদালত, দোকান পাটসহ সকল কার্যক্রম চালু রেখে অধিকতর সতর্কতার কথা বলা হয়েছে।

বিশেষ করে গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহন করার যে নির্দেশনার কথা বলা হয়েছে তাতে আমরা মনে করি সবকিছু খোলা রেখে গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহনের ঘোষণা পরিবহনের ক্ষেত্রে নতুন জটিলতা সৃষ্টি করবে। এতে করে জনজীবনে নতুন সংকট তৈরি করবে। এছাড়াও বিগত সময়গুলোতে অর্ধেক যাত্রী বহন করার কথা বলা হলেও তা কোথাও পালন করা হয়নি। বরং যাত্রীদের উপর অতিরিক্ত ভাড়া চাপিয়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে শোনা যাচ্ছে সরকারী নির্দেশনা ঘোষণার সাথে সাথে পরিবহন মালিকরা বাস ভাড়া বৃদ্ধির পায়তারা শুরু করেছেন। আমরা মনেকরি করোনা জটিলতার এমনিতে মানুষের জীবন জীবীকার অনিশ্চয়তা ও কর্মহারা মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তা ছাড়া সম্প্রতি বাস ভাড়াও একবার  বৃদ্ধি করা হয়েছে।

আমরা মনেকরি পরিবহন ক্ষেত্রে যতোসিট ততো যাত্রী বহন নিশ্চিত করতে হবে। একই সাথে স্বাস্থ্য বিধি, মাস্ক পরাসহ সকল বিষয়ে কঠোর ব্যবস্থা নিতে হবে। কোন অবস্থায়ই নতুন করে পরিবহন ভাড়া বৃদ্ধি করে মানুষের জীবনে আরো একটি ভোগান্তি চাপিয়ে দেয়া যাবে না।

ঢাকানিউজ২৪.কম /

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image