• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কক্সবাজারে দখলবাজদের হামলায় ৩ সিপিজি সদস্য আহত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৬ পিএম
দখলবাজদের হামলায় ৩ সিপিজি সদস্য আহত 
উচ্ছেদ অভিযান

জাফর আলম, কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার দক্ষিণ বনবিভাগের আওতাধীন ঝিলংজা দক্ষিণ মহুরীপাড়ায় বনভূমি দখল করে নির্মিতব্য পাকা দালান উচ্ছেদ অভিযান চালিয়ে সদর উপজেলা প্রশাসন ও বনবিভাগ।

এসময় দখলবাজদের হামলায় দক্ষিণ বনবিভাগের কমিউনিটি পেট্রল গ্রুপ (সিপিজি) এর তিন নারী সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাকারিয়ার সার্বিক তত্ত্বাবধানে ও কক্সবাজার সদর রেঞ্জ কর্মকর্তা সমির রঞ্জন সাহা'র নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা বলেন, ঝিলংজার দক্ষিণ মহুরীপাড়ায় বনভূমি দখল করে পাকা দালান নির্মাণের খরব পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান লিংকরোড বিট কর্মকর্তা মো. সোহেল হোসেন, স্টাফ ও সিপিজি সদস্যরা। এসময় এলাকার কিশোর গ্যাং লিডার দখলবাজ এনামুল হকসহ তার লোকজন বনকর্মীদের উপর হামলা চালায়। এতে বনবিভাগের কমিউনিটি পেট্রল গ্রুপ (সিপিজি) এর তিন নারী সদস্য আহত হন।

আহতদের উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। 
রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা আরও জানান, ঘটনার পর কক্সবাজার সদর উপজেলা প্রশাসনের সহযোগিতা চাওয়া হলে 

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকারিয়া, সদর মডেল থানা পুলিশ ও বনবিভাগ যৌথ অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে।  
সিপিজি সদস্যদের উপর 

হামলায় জড়িতরা হলেন, আবু বক্কর সিদ্দীক প্রকাশ ইউসুফ ড্রাইভার, তার ছেলে কিশোর গ্যাং লিডার এনামুল হক, মেয়ে ইয়াছমিন আক্তার, ইউসুফ ড্রাইভারের স্ত্রী জুহুরা বেগম, তার বোন জোহারা বেগম সহ অজ্ঞাত আরো ৩/৪ জন।

তারা সকলে পুরনো রোহিঙ্গা বলে জানান তিনি। এ ব্যাপারে বন আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানান রেঞ্জ কর্মকর্তা সমীর।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া বলেন, বনবিভাগের  সাথে যৌথ অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। দখলবাজ ও হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বনবিভাগকে নির্দেশ দেয়া হয়েছে

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image