• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নীলফাফামারীতে বোমা তৈরির সরঞ্জামসহ পাঁচ জঙ্গি গ্রেফতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৫ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:৫৩ এএম
পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে
পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী: নীলফামারীতে একটি বাড়িতে অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারসহ পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)।

শনিবার ৪ ডিসেম্বর সকালে সদরের সোনারায় ইউনিয়নের মাঝাপাড়া পুটিহারী এলাকার শরিফুল ইসলাম শরিফের বাড়িতে অভিযান চালিয়ে জাহেদুল ইসলাম(২৮),ওহেদুল ইসলাম (২৬),ওয়াহেদ আলী (৩০),আব্দুল্লাহ আল মামুন সুজা(২৬), নুরুল আমিন (২৮)সহ পাঁচ জঙ্গিকে গ্রেফতার করা হয়।

এ সময় অভিযানে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট। সকাল দশটার দিকে হেলিকপ্টারে ঘটনাস্থলে পৌঁছান র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিটসহ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

পরে সাংবাদিকদের তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতরাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার সকাল থেকে নীলফামারী সদরের সোনারায় ইউনিয়নের মাঝাপাড়া পুটিহারী এলাকার শরিফুল ইসলাম শরিফের বাড়িটি ঘিরে রাখা হয়। পরে বোম ডিসপোজাল ইউনিট অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাবাদের জন্য র‌্যাব-১৩ রংপুর কার্যালয়ে নেয়া হয়েছে। অভিযানে বিষয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ভাবে জানানো হবে বলে জানান তিনি। এই কর্মকর্তা আরও বলেন,ওয়াহেদ আলীর নেতৃত্বে এই বাড়িতে বোমা তৈরির কাজ করা হতো বলে আমরা জেনেছি। রংপুর অঞ্চলে সেই এই কাজ করতো।

র‌্যাব-১৩ রংপুরের পরিচালক রেজা আহমেদ জানান, আটক হওয়া ৫ জন ওই বাড়িতে বসে জঙ্গী কার্যক্রম চালিয়ে আসছিল বলে ধারণা করছি আমরা। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।সংবাদ সম্মেলন করে অভিযানের ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image