• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিরাপদ খাদ্যের সচেতনতা বৃদ্ধিতে কাজ করছেন চিত্রনায়ক ফেরদৌস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৩৬ পিএম
রাজধানীর বেইলি রোডে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ
সচেতনতা বৃদ্ধিতে কাজ করছেন চিত্রনায়ক রদৌস

নিউজ ডেস্ক:  বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে নিরাপদ খাদ্যের অধিকার নিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেল ৪টায় রাজধানীর বেইলি রোডে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অভিযানে যুক্ত হন তিনি। এ সময় মনিটরিং টিমের সঙ্গে বেইলি রোডের বেশ কয়েকটি ইফতার বাজার ঘুরে দেখেন। নিরাপদ খাদ্যের বিষয়ে ব্যবসায়ী ও সাধারণ মানুষকে সচেতন করেন।

পরে ফেরদৌস আহমেদ সংবাদ মাধ্যমকে বলেন, আমরা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে গিয়েছিলাম পুরান ঢাকার চকবাজারে। তারই ধারাবাহিকতায় মানুষকে সচেতন করতে এসেছি বেইলি রোডে। আমরা মূলত মানুষকে সচেতন করতে চাই, আমরা যে খাবারটি খাচ্ছি সেই খাবারটি কতটুকু আমাদের জন্য নিরাপদ এবং যারা খাবারটি বিক্রি করছেন তারা কতটুকু নিরাপদে তা তৈরি করছেন, এ বোধটুকু মানুষের মধ্যে জন্মানোর জন্যই এখানে আসা। 

তিনি বলেন, আমরা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে এক হয়ে কাজ করছি। যে চকবাজার গিয়েছিলাম, সেটার ইফেক্ট সারা দেশে পড়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেকে ফোন করে আমাকে জানিয়েছেন এ উদ্যোগটি ভালো হয়েছে।

তিনি আরও বলেন, রমজান মাসে প্রচুর মানুষ ইফতারে ভাজাপুড়া খেয়ে অসুস্থ হয়। আমরা সবাই নিরাপদ খাদ্য চাই এবং এটা আমাদের অধিকার। সেই অধিকার থেকে কেউ যেন বঞ্চিত না হয়, তাই এই সতর্কতামূলক কাজটি করছি।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং টিমে আরও উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের সদস্য প্রফেসর ড. মো. আব্দুল আলীম, উপ-পরিচালক মো. আব্দুস সোবহান, মো. মুনতাসির হাসান প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image