• ঢাকা
  • সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্বব্যাপী যতই মন্দা আসুক দেশে খাদ্য ঘাটতি হবে না: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১২ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৩ এএম
বাংলাদেশিদের এক নাগরিক সভায় ভার্চুয়ালি অ
দেশে খাদ্য ঘাটতি হবে না

নিউজ ডেস্ক:   ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতিতে বিশ্বব্যাপী যতই মন্দা আসুক না কেন বাংলাদেশে খাদ্য ঘাটতি হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের এক নাগরিক সভায় ভার্চুয়ালি অংশ নিয়ে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমি বাংলাদেশের মানুষকে আহ্বান করেছিলাম আমাদের মাটি আছে, যে যা পারেন আপনারা ফসল ফলান। এক ইঞ্চি জমি যেন অনাবাদি না থাকে। আমি আবারও বলবো, যারা প্রবাসে আছেন তারা আপনাদের পরিবারের মানুষদের বলবেন এক ইঞ্চি জমিও যেন তারা খালি না রাখে। কিছু না কিছু যেন আবাদ করে। একটা ঝালের গাছ লাগালেও যেন লাগাই। অন্তত নিজেরটা যেন নিজে করে খেতে পারে। তাহলে বিশ্বব্যাপী যতই মন্দাবস্থা আসুক খাদ্য ঘাটতি নিয়ে বাংলাদেশের মানুষের অসুবিধা হবে না।

প্রবাসীদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, যখন যে দেশে থাকবেন সেদেশের আইন মেনে চলবেন, সেদেশের নিয়ম মেনে চলবেন। যাতে করে সে দেশের কাছে আমাদের দেশের মুখটা বড় থাকে। দেশের সম্মান যেন কখনো নষ্ট না হয়। আপনারা যে যে দেশে বসবাস করবেন, কাজ করবেন সেদেশের আইন, সেদেশের নিয়ম-কানুন সব কিছু মেনেই চলতে হবে। এতে যেমন নিজের সম্মান, নিজের নিরাপত্তা, নিজের দেশের সম্মান, আবার যে দেশে কাজ করছেন সে দেশের সম্মানটাও আপনাদের রক্ষা করে চলতে হবে।

তিনি বলেন, আরব আমিরাত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্বের ভিত্তি তৈরি করে গিয়েছিলেন বঙ্গবন্ধু, যার সুফল পাচ্ছে আজকের বাংলাদেশ। ২০১৯ সালে যখন আমি আরব আমিরাতে এসেছিলাম তখনও এখানে বাংলাদেশি স্কুল চালুর ব্যাপারে আলোচনা হয়েছিল। পরবর্তীতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রী বিষয়টি আমাকে জানিয়েছিলেন স্কুলটির কিছু উন্নয়ন দরকার। স্কুলটা যেন বন্ধ না হয় তারজন্যও বিশেষ ব্যবস্থা নেয়া দরকার। তারজন্য আমরা যথাযথ ব্যবস্থা নিয়েছি। এখন সেখানে নতুন ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। আজ আরব আমিরাতে উপস্থিত থেকে এরকম একটি কার্যক্রমের উদ্বোধন করতে পেরে আমি আনন্দিত।

এছাড়া, আমিরাতের প্রাদেশিক শহর রাস আল খাইসারে বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর আবাসস্থল প্রান্তে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট প্রান্তে ছিলেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, কনস্যুলেট জেনারেল বিএম জামাল হোসেন। আর আবুধাবি প্রান্তে ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image